Breaking News : প্রাইভেট টিউশন নিয়ে কড়া ভূমিকায় রাজ্য, ২০০ শিক্ষকের নামে জারি হল নোটিস

৪৫ টি স্কুলের প্রধান শিক্ষককে শোকজ লেটার 

breaking news



ইতিমধ্যে প্রাইভেট টিউশন (Privet Tuition) নিয়ে বিদ্যালয়ে বিদ্যালয়ে শিক্ষকদের কাছ থেকে মুচলেকা স্বাক্ষর করা হয়েছে যে, বিদ্যালয়ের শিক্ষকরা প্রাইভেট টিউশনে যুক্ত নন, আর এই দায়িত্ব দেওয়া ছিলো প্রতিটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের। তবুও বেহাল তবিয়তে একাধিক শিক্ষক প্রাইভেট টিউশন করাচ্ছেন বলে রাজ্যজুড়ে অভিযোগ উঠছিলো । আর তাই এবার কড়া ভূমিকায় অবতীর্ণ হলো রাজ্য।


অভিযোগ সরকারি নির্দেশিকার তোয়াক্কা না করেই প্রাইভেট টিউশনি (Privet Tuition) করছিলেন এই শিক্ষকরা। আর সেই সমস্ত শিক্ষকদের বিদ্যালয়ের প্রধানশিক্ষকদের কাছ থেকে কৈফিয়ত তলব করলো রাজ্য। জানাযাচ্ছে মোট ৪৫ টি স্কুলের প্রধান শিক্ষককে শোকজ লেটার পাঠানো হয়েছে রাজ্য স্কুল শিক্ষা দফতরের তরফে। প্রায় ২০০ শিক্ষকের নামে জারি হল নোটিস।



প্রাইভেট টিউশনের সঙ্গে এই শিক্ষক শিক্ষিকারা আর যুক্ত নাকি তা ওই শিক্ষক শিক্ষিকার নাম উল্লেখ করে জানতে চাইল স্কুল শিক্ষা দফতর।বেলঘড়িয়া, দমদম, বরানগর-সহ একাধিক জায়গার স্কুলগুলিকে নোটিশ দিয়েছে রাজ্য। আগামীতে রাজ্যের সর্বত্র, যেখানে যেখানে অভিযোগ আছে সেখানেই নোটিশ পাঠানো হবে বলে জানা গিয়েছে। 







প্রসঙ্গত শিক্ষার অধিকার আইন অনুসারে স্কুলের শিক্ষকরা গৃহ শিক্ষকতার (Privet Tuition) সঙ্গে যুক্ত হতে পারবেন না। সবার জন্য শিক্ষা ২০০৯ আইন অনুযায়ী কোনও স্কুল শিক্ষক, মাদ্রাসা শিক্ষক নিজেকে টিউশনে যুক্ত করতে পারবেন না। শিক্ষকরা যাতে প্রাইভেট টিউশন না করেন, তার জন্য কিছুদিন আগেই জেলায় জেলায় নির্দেশিকা দিয়েছে রাজ্য সরকার।কিন্তু তাতেও কোনও কাজের কাজ না হওয়ায় এবার স্কুলের নাম ধরে ধরেও নোটিশ পাঠানোর সিদ্ধান্ত।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ