বৈঠক শেষ, কি আশ্বাস মিললো প্রাথমিকের Not Included চাকরিপ্রার্থীদের


bratya basu



পূর্বনির্ধারিত সূচী মেনে চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক শেষ হয়েছে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর (bratya basu)। বুধবার দুপুর দুটোর দিকেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে প্রাথমিকের নটইনক্লুডেড চাকরিপ্রার্থীদের বিকাশ ভবনে বৈঠক শুরু হয়। এদিন শিক্ষামন্ত্রীর সঙ্গে ছয় জনের প্রতিনিধি দলের বৈঠক হয় । 


বৈঠক শেষে চাকরি-প্রার্থীদের পক্ষথেকে অচিন্ত্য ধাড়া জানিয়েছেন, "আজকে মাননীয় শিক্ষা মন্ত্রী ২০১৪ প্রাথমিক টেট পাশ ট্রেন্ড ক্যান্ডিডেটদের সাথে বৈঠক সাড়লেন। আমাদের আলোচনা যথেষ্ট ইতিবাচক হয়েছে। আমরা আশাবাদী এখান থেকে আমাদের নিয়োগ প্রক্রিয়া আবার শুরু হবে। আমরা আশাবাদী আমাদের সবার নিয়োগ সম্পন্ন হবে। আমরা মুখ্যমন্ত্রীর উপর ভরসা রাখছি, আস্থা রাখছি। শিক্ষামন্ত্রীর কথা অনুসারে বা আজ যেটুকু আলোচনা হয়েছে আমরা আশাবাদী এখান থেকে ভালো কিছু বেরিয়ে আসবে।"

প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে অচিন্ত্যবাবু আরো জানিয়েছেন যে সোমবার তাদের লিখিত দাবি পেশ করতে বলা হয়েছে। অচিন্ত্য বাবু আরো জানিয়েছেন চাকরিপ্রার্থীদের বক্তব্য শিক্ষামন্ত্রী বুঝেছেন তিনি পর্ষদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

এদিকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু বলেন,  মাননীয়া মুখ্যমন্ত্রীর নির্দেশে আইনি পথে এবং স্বচ্ছতা মেনে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। মহামান্য হাইকোর্টের নির্দেশ মেনে নিয়ে নিয়োগ প্রক্রিয়া চলবে। প্রাথমিক TET উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের সঙ্গে  সদর্থক আলোচনা হয়েছে।

সবার চাকরি প্রসঙ্গে শিক্ষামন্ত্রী জানান মহামান্য আদালতের নির্দেশ মেনে সব কিছুই হবে। আইনিপথে যদি সবার চাকরি হয় তাহলে হবে। তবে সবার চাকরির বিষয়ে নিশ্চয়তা প্রদান করেননি শিক্ষামন্ত্রী। তবে আইনি পথে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। 

এদিকে অনুব্রতর মেয়ে যে স্কুল পড়ান তা জানতেনই না শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রীতিমতো বিস্ময় প্রকাশ করতে দেখা যায় তাঁকে।




সুকন্যা মণ্ডলের চাকরির বিষয়ে প্রশ্ন করতেই ব্রাত্য বলেন, আমি তো জানতামই না। এই প্রথম শুনলাম। উনি যে স্কুলে পড়ান তাই জানতাম না। এখন খোঁজ নিয়ে দেখি কী অবস্থা।