Mamata Banerjee: খেলাধূলার প্রসারে নয়া উদ্যোগ মুখ্যমন্ত্রীর

Mamata Banerjee




ইস্টবেঙ্গলের সংগ্রহশালা উদ্বোধনের অনুষ্ঠানে খেলাধূলার প্রসারে নয়া উদ‍্যোগের কথা ঘোষনা করলেন রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়। এদিন মুখ‍্যমন্ত্রী বাংলায় ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরির ঘোষনা করলেন।



এদিন মঞ্চে বসেই ইমামি, গোয়েঙ্কার মতো ইনভেস্টরদের সঙ্গে কথা বলে ফোনে রাজ‍্যের শিক্ষামন্ত্রী ব্রাত‍্য বসুর সাথে কথা বলে বাংলায় ক্রীড়া বিশ্ববিদ‍্যালয় তৈরির ঘোষনা দেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়।



যারা খেলাধূলা ভালোবাসেন, খেলাধূলা করতে চান তাঁদের জন‍্য এই বাংলা ক্রীড়া বিশ্ববিদ‍্যালয় তৈরি হবে বলে জানান মুখ‍্যমন্ত্রী। ঘোষনা দিতে গিয়ে চিনকে উদাহরণ হিসেবে টেনে আনেন তিনি। তবে কোথায় হবে বিশ্ববিদ‍্যালয় তা নিয়ে কোনো কিছু জানাননি তিনি। পরে সরকার খোঁজ নিয়ে বিশ্ববিদ‍্যালয় তৈরির পরিকল্পনা করা হবে।




তিনি আরো বলেন, “খেলা হবে কথাটি মনে রাখার জন্য আমি রোজ বাড়িতে ১০০ বার ফুটবল নাচাই। আমি খেলতে ভালবাসি। সিপিএমের আমলে অনেক মার খেয়েছি। দুটো হাত, পায়ে অপারেশন হয়েছে। কোমরে চোট রয়েছে। তা সত্ত্বেও খেলা ভালবাসি। খেলিও। ব্যাডমিন্টন খেলি। ছোটবেলায় গুলি, লাট্টু, কবাডি খেলেছি। আদিগঙ্গায় সাঁতার কেটেছি। ঘরে বাসন মাজা, কাপড় কাচা সব করেছি। বাঁশি, তবলা, পিয়ানোও আমি খুব ভালবাসি।"




মুখ‍্যমন্ত্রীর ঘোষনায় খুশির হাওয়া ক্রীড়ামহলে।