স্বাধীনতা দিবসের সকালে  পতাকা টাঙ্গাতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু IIT পড়ুয়ার

electric shock


দেশ জুড়ে সোমবার পালিত হলো ৭৬ তম স্বাধীনতা দিবস। লালকেল্লা থেকে রেড রোড, বাড়ির ছাদ থেকে পাড়ার ক্লাব সব জায়গায় উড়লো জাতীয় পতাকা। চারিদিকে আনন্দের এই পরিবেশে বিষাদের সুর পশ্চিম বর্ধমান জেলার আসানসোল শহরে। মর্মান্তিক দুর্ঘটনায় বারির ছাদে জাতীয় পতাকা লাগাতে গিয়ে মৃত্যু হলো এক যুবকের।



আর সবার মতন বাড়ির ছাদে দেশের পতাকা লাগাতে গিয়ে বাড়ির ছাদে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু হলো এক আইআইটি পড়ুয়া যুবকের। বাড়ির একবারে ছাদ লাগোয়া বিদ্যুৎতের তারের সংস্পর্শে চলে আসায় ঐ যুবকের মৃত্যু হয়। ঘটনায় শোকের ছায়া নেমে আসে আসানসোল উত্তর থানার কল্যানপুর হাউসিং এলাকায়। মৃত যুবকের নাম সৌমিক দত্ত । বয়স মাত্র ২১ বছর।




পুলিশ সূত্রে জানা গেছে, এদিন সকালে অন্যদের মতো আসানসোলের কল্যাণপুর হাউসিংয়ের এস /১ এলাকায় নিজের বাড়ির দোতলার ছাদে পতাকা লাগাতে গিয়েছিল আইআইটি পড়ুয়া সৌমিক দত্ত। সে ছাদে জিআই বা লোহার সরু তার দিয়ে পতাকা বাঁধছিল। কিন্তু কোনভাবে পতাকা বাঁধার সেই জিআই তার বাড়ির ছাদ লাগোয়া যাওয়া বিদ্যুতের তারে ঠেকে যায়। সঙ্গে সঙ্গে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে ছাদেই অচৈতন্য হয়ে লুটিয়ে পড়ে সৌমিক। বাড়ির লোকেরা জানতে পেরে চিৎকার করলে তা শুনে আশপাশের লোকেরা দৌড়ে আসেন। তারা বাঁচানোর চেষ্টাও করেন । কিন্তু শেষ রক্ষা হয় নি।



সৌমিককে আসানসোল জেলা হাসপাতালের নিয়ে আসা হলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।