Coal Smuggling Scam: কয়লা পাচার মামলায় অভিষেককে ফের তলব ইডির



Abhishek Banerjee



কয়লা পাচার মামলায় তৃণমূল সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দোপাধ‍্যায়কেফের তলব কররো ইডি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে 'কয়লা চুরি কেলেঙ্কারির' তদন্তের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য সমন জারি করেছে, একজন কর্মকর্তা জানিয়েছেন। কেন্দ্রীয় সংস্থা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক ব্যানার্জীকে শুক্রবার সকালে কলকাতা অফিসে হাজির হতে বলেছে, তিনি বলেছিলেন।




জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে আসছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। এমনটাই খবর সূত্রের। গতকাল মেয়ো রোডের সমাবেশ থেকে অভিষেককে কেন্দ্রীয় এজেন্সি ডেকে পাঠাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরেই আজ জানা গেল অভিষেককে সমন পাঠালো ইডি। সমাবেশে মমতা বলেন, ' আজকে অভিষেক ভাল বক্তৃতা দিয়েছে। কাল হয়ত ওকে নোটিস পাঠাবে। আগে ওকে নোটিস পাঠিয়েছে, ওর বউকে পাঠিয়েছে। এবার বাচ্চাকে পাঠাবে। এরপর বাচ্চাকে নিয়ে যাবি। ওর মুখটা দেখিয়ে দিবি। বুঝিয়ে দিবি ও কতটা স্ট্রং'।




ইডির তলবের আশঙ্খার কথা শুনিয়েছিলেন অভিষেক বন্দোপাধ‍্যায়ও। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ' যতদূর দেখা যাচ্ছে কালো মাথা! বাংলার মানুষের এই সমর্থন অন্য কারও আছে? বিজেপি-সিপিএম-কংগ্রেস একসঙ্গে নামলে তাদের ১০ গোলে দিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দেব। এই যে আজকে এত বড় সমাবেশ, আপনারা আমার কথা লিখে রাখুন, চার পাঁচ দিনের মধ্যে আবার কিছু একটা করবে। আজ এত বড় সভা হয়েছ। এর ৩-৪ দিনের মধ্যে হয়ত কিছু ঘটবে.... ' অভিষেকের সেই আশঙ্খাই সত‍্যি হল।