নিউ কোচবিহারে ঐতিহাসিক ২৮ আগস্ট পালন GCPA অনন্ত পন্থীর




কোচবিহারঃ 

মার্জার এগ্রিমেন্ট অনুযায়ী কোচবিহার আজকের দিনে ২৮ আগস্ট, ১৯৪৯ সালে ভারতের অন্তর্ভুক্ত হয়। সেই উপলক্ষ্যে আজকের দিনটি কোচবিহার মানুষের কাছে ঐতিহাসিক দিন। এই দিনটিকে পালন করতে দা গ্রেটার কুচবিহার পিপলস অ্যাসোসিয়েশন অনন্ত মহারাজ পন্থীর কর্মী সমর্থকদের পক্ষ থেকে নিউ কোচবিহার সংলগ্ন মাঠে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন GCPA সুপ্রিমো অনন্ত মহারাজ, দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক ও কোচবিহার জেলা বিজেপির বিধায়কেরা।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে পাশে বসিয়েই কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি কে আরো একবার উসকে দেন অনন্ত মহারাজ। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান- "কোচবিহার কেন্দ্রশাসিত অঞ্চল হতে যাচ্ছে।"

এছাড়াও অনুষ্ঠানের পর সংবাদ মাধ্যমকে প্রতিক্রিয়া দিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক বলেন মানুষ আমাদের এম.এল.এ,এমপি বানায়, তাই সাধারণ মানুষের সেন্টিমেন্টের সাথে থাকা আমাদের দায়িত্ব ও কর্তব্যের মধ্যে পড়ে।





অপরদিকে ঐতিহাসিক ২৮ আগস্ট ভারতভক্তি চুক্তি দিবসে কোচবিহার রাজপথে বাইক রেলি করল বিশ্ব রাজবংশী উন্নয়ন মঞ্চ। রবিবার দুপুরে কোচবিহার রাসমেলা ময়দান থেকে এই বাইক রেলি শুরু হয়ে খাগরাবাড়ি, বাবুরহাট, পুরো শহর পরিক্রমা করে আবারও রাসমেলা ময়দানে এই রেলি শেষ হয়।

এদিন এই বাইক রেলিতে প্রায় ৫০ টি বাইক ও বিশ্ব রাজবংশী উন্নয়ন মঞ্চের প্রায় এক শতাধিক সদস্য অংশগ্রহণ করে।

মূলত আজকের দিনে ১৯৪৯ সালের ২৮শে আগস্ট কোচবিহারের শেষ মহারাজা জগদীপেন্দ্র নারায়ণ ভূপ বাহাদুর ও ভারত সরকারের সঙ্গে একটি চুক্তির মাধ্যমে কোচবিহার(গ) শ্রেণীর দেশীয় রাজ্য ভারতের অন্তর্ভুক্ত হয়। সেই কারণে আজকের দিনই তৎকালীন কোচবিহার রাজ্যের মানুষেরা ভারতীয় হিসেবে পরিচয় পায়। তার জন্য আজকের দিনটি তাদের কাছে ঐতিহাসিক দিন।