Ghulam Nabi Azad Resigns: কংগ্রেস ছাড়লেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা গুলাম নবি আজাদ

Ghulam Nabi Azad Resigns




কংগ্রেসে ফের বড় ধাক্কা। এবার কংগ্রেস ছাড়লেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা গুলাম নবি আজাদ । শুক্রবার দলের সর্বস্তর থেকে পদত্য়াগ করলেন তিনি। এমনকী দলের প্রাথমিক সদস্যপদও ছাড়লেন তিনি। সভানেত্রী সনিয়া গান্ধীর কাছে তিনি ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন। সেইসঙ্গে সোনিয়াকে লেখা পাঁচ পৃষ্ঠার চিঠিতে গুলাম জানিয়েছেন, 'একরাশ কষ্ট চেপে' শতাব্দীপ্রাচীন দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছেন।




সূত্রের খবর, ইস্তফাপত্রে গুলাম নবি আজাদ অভিযোগ করেছেন, দলে প্রবীণদের মর্যাদা দেওয়া হচ্ছিল না। নবীনদের বেশি প্রাধান্য দেওয়া হচ্ছিল। রাহুল গান্ধীর নেতৃত্ব যে তিনি মেনে নিতে পারছিলেন না, তা চিঠিতে স্পষ্ট করে দিয়েছেন গুলাম নবি আজাদ।একেবারে সরাসরি কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর 'শিশুসুলভ', 'অপরিণত' বলে আক্রমণ শানালেন। ঘুরিয়ে নিশানা করলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীকেও।




এর আগে গুলাম নবি আজাদ জম্মু ও কাশ্মীর কংগ্রেসের (Indian National Congress) রাজনৈতিক বিষয়ক কমিটি এবং প্রচার কমিটির চেয়ারম্যান পদ থেকেও পদত্যাগ করেছিলেন।




গুলাম নবি আজাদের কংগ্রেস ত্যাগ দুঃখজনক। সাধারণ মানুষের দাবি নিয়ে লড়তেন গুলাম নবি। বর্ষীয়ান নেতার কংগ্রেস ত্যাগ নিয়ে প্রতিক্রিয়া কংগ্রেসের তরফে।