Mamata Banerjee: মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে তৃণমূল সুপ্রিমো

Mamata Banerjee




কলকাতার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে বাম আমলে কতটা চাকরি আর তৃণমূল আমলে কতটা চাকরি তার পরিসংখ‍্যান চেয়ে নিশানা করলেন বামেদের। পাশাপাশি এদিন আরো জানালেন দশ বছরে এক লক্ষ ৬৩ হাজার চাকরি দিয়েছে তৃণমূলের সরকার।




মমতা বলেন, 'আপনারা বলুন তো, কত ছেলে মেয়ে চাকরি পেয়েছে আমাদের আমলে ? সিপিএম তোমার আমলে, লিস্ট কোথায় ? আলমারি কোথায় ডকুমেন্ট কোথায় কারা চাকরি পেয়েছে পসা নিয়েছো , আর চাকরি দিয়েছো। তাই সিস্টেমটা ওরাই ভাল জানে। আজকে তৃণমূলকে বলছে চোর। আমি যদি আজ রাজনীতি না করতাম, আর এই চেয়ারে না থাকতাম, আমি আমার বোনেদের বলতাম, যারা এই মিথ্যে কথা রটনা করে, তাঁদের জিভগুলিকে টেনে খুলে দিতে।'




মুখ্যমন্ত্রী বলেন, স্কুল সার্ভিস মনে রাখবেন, স্কুল এবং কলেজ নিয়ে মাত্র ১০ বছরে আমরা ১ লক্ষ ৬৩ হাজার ৯৭০ টি চাকরি দিয়েছি।' তিনি আরও বলেন, আমাদের সরকারে ১৭৬ টি পলিটেকনিক, ৭ হাজার নতুন স্কুল, স্কুলে যাওয়ার জন্য ব্যাগ, বই বিনে পয়সায় দেওয়া হচ্ছে। কন্যাশ্রী ৮০ লক্ষ স্কলারশিপ পায়। সবুজ সাথী সাইকেল ১ কোটি ৭ লক্ষ, শিক্ষাশ্রী ১ কোটি ৫ লক্ষ এবং এছাড়াও বারো ক্লাসে বিনাপয়সা ট্যাব দেওয়া হয়, এগুলি মনে রাখবেন, বলেন এদিন মমতা।




একুশে জুলাইয়ের সভার পর আজ ২৯ অগাস্ট মেয়ো রোডের সমাবেশে ফের প্রশ্নের কাঠগড়ায় বিরোধীদের দাঁড় করালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ‍্যে গরু পাচার কাণ্ড ও নিয়োগ দুর্নীতি মামলায় উত্তাল। গ্রেফতার হন প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ‍্যায় ও অন‍্যদিকে গ্রেফতার হয়েছে বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। যা নিয়ে তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছে বাম-বিজেপি। এবার আরো একবার সেই বাম-বিজেপিকেই প্রশ্নের কাঠগড়ায় তুললেন তৃণমূলনেত্রী।