CBI আমাকে গ্রেফতার করতে পারে, ২৪-র লোকসভায় আপ-বিজেপি লড়াই: দিল্লীর উপমুখ‍্যমন্ত্রী 



Manish Sisodia



2024 সালের সাধারণ নির্বাচন একটি বিজেপি বনাম AAP প্রতিদ্বন্দ্বিতা হবে, দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া শনিবার ভবিষ্যদ্বাণী করেছিলেন, যোগ করেছেন যে CBI শুক্রবার তার বাড়িতে অভিযান চালিয়েছে কারণ কেন্দ্রের "অরবিন্দ কেজরিওয়ালের সাথে সমস্যা রয়েছে"। সিসোদিয়ার মন্তব্য AAP লাইনের সাথে সামঞ্জস্যপূর্ণ ছিল যে নরেন্দ্র মোদী AAP প্রধানকে তার প্রধান প্রতিদ্বন্দ্বী হিসাবে দেখেন।




সিসোদিয়া দাবি করেছেন যে দিল্লির আবগারি নীতি - যার ভিত্তিতে সিবিআই তার বাড়িতে অভিযান চালিয়েছিল - এটি ছিল দেশের সেরা মদ নীতি এবং এলজি ভি কে সাক্সেনা যদি এটিকে "ব্যর্থ" করার ষড়যন্ত্র না করতেন তবে দিল্লি সরকার প্রতি বছর 10,000 কোটি টাকা উপার্জন করত।




"হয়তো আগামী 3-4 দিনের মধ্যে, সিবিআই-ইডি আমাকে গ্রেপ্তার করবে... আমরা ভয় পাব না, আপনি আমাদের ভাঙতে পারবেন না... 2024 সালের নির্বাচন AAP বনাম বিজেপি হবে," সিসোদিয়া মিডিয়াকে জানান।




"আবগারি নীতি যার কারণে পুরো বিতর্ক তৈরি হয় তা দেশের সেরা নীতি। আমরা এটি স্বচ্ছতা এবং আন্তরিকতার সাথে প্রয়োগ করছিলাম। দিল্লি এলজি যদি নীতিটি ব্যর্থ করার ষড়যন্ত্র করে তার সিদ্ধান্ত পরিবর্তন না করত, তাহলে দিল্লি সরকার কমপক্ষে 10,000 কোটি টাকা পেতে পারত প্রতি বছর," তিনি যোগ করেন।




এফআইআর নথিভুক্ত করার পরে সিবিআই শুক্রবার সিসোদিয়া এবং একজন আইএএস অফিসারের বাড়ি সহ 22 টি স্থানে অভিযান চালায়।




জাতীয় রাজধানীর মুখ্য সচিব নীতিতে আর্থিক অনিয়মের অভিযোগ করে একটি প্রতিবেদন জমা দেওয়ার পরে সাক্সেনা সিবিআই তদন্তের সুপারিশ করেছিলেন যা পরে বাতিল করা হয়েছিল।



নীতিমালার অধীনে, সরকার মদ বিক্রি বন্ধ করে দিয়েছে এবং লাইসেন্সগুলি বেসরকারি খাতে হস্তান্তর করেছে। রাজস্ব বাড়াতে, গ্রাহকের অভিজ্ঞতা উন্নত করতে এবং মদ মাফিয়া নির্মূল করার জন্য এটি নভেম্বর 2021 সালে প্রয়োগ করা হয়েছিল।



সাক্সেনা অভিযোগ করেছেন যে সরকার এই নীতিটি বেসরকারি মদ ব্যবসায়ীদের সুবিধা দেওয়ার জন্য নিয়ে এসেছে।



এএপি নিজেকে একমাত্র রাজনৈতিক দল বলে মনে করে যারা বিজেপির বিরুদ্ধে লড়াই করে। 2020 সালের দিল্লি বিধানসভা নির্বাচনে তাদের বিশাল বিজয়ের পর থেকে তারা সারা দেশে তাদের পদচিহ্ন প্রসারিত করার চেষ্টা করছে। একটি কেন্দ্রশাসিত অঞ্চল এবং একটি রাজ্যে (দিল্লি এবং পাঞ্জাব) সরকার থাকা একমাত্র আঞ্চলিক দল তাদের জাতীয় উচ্চাকাঙ্ক্ষাকে পূর্ণতা দিয়েছে। সম্প্রতি, অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, দলটি একটি জাতীয় দল হওয়ার পথে।