Latest Online Bengali News Portal

Breaking

Wednesday, August 10, 2022

Asia Cup 2022: এশিয়া কাপে কবে পাকিস্তানের মুখোমুখি ভারত?

Asia Cup 2022: এশিয়া কাপে কবে পাকিস্তানের মুখোমুখি ভারত? 


Asia Cup 2022



এশিয়ান ক্রিকেট ক্রিকেট (ACC), এশিয়া কাপ 2022-এর জন্য বহু কাঙ্খিত সময়সূচী ঘোষণা করেছে। ভারত 28 আগস্ট সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করবে।



11 সেপ্টেম্বর ফাইনাল সহ 13টি খেলার মধ্যে দশটি দুবাইয়ে খেলা হবে, বাকিটি শারজাহতে অনুষ্ঠিত হবে। সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর এবং হংকং মূল টুর্নামেন্টে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং বাংলাদেশের সাথে একটি বাছাই পর্ব খেলবে।



মূল টুর্নামেন্টে দুটি গ্রুপে বিভক্ত ছয়টি দল অংশ নেবে। ভারত, পাকিস্তান এবং কোয়ালিফায়ার গ্রুপ 'এ' তে রয়েছে এবং 'বি' গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। প্রতিটি দল একবার করে গ্রুপে খেলবে।



প্রতিটি গ্রুপের শীর্ষ-দুটি দল আরও একটি 'সুপার 4' রাউন্ডে খেলবে, যার অর্থ ফাইনালের আগে দ্বিতীয় রাউন্ডে কমপক্ষে আরেকটি ভারত-পাকিস্তানের খেলার সম্ভাবনা রয়েছে।



টুর্নামেন্টটি, মূলত শ্রীলঙ্কায় খেলার কথা ছিল, দ্বীপ দেশটিতে রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটের পর কয়েকদিন আগে সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) স্থানান্তরিত হয়েছিল।



এশিয়া কাপ, যা শেষবার 2018 সালে খেলা হয়েছিল, টি-টোয়েন্টি ফর্ম্যাটে খেলা হবে এবং ভারত, যারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, তারা ফেভারিট হিসাবে প্রতিযোগিতার 2022 সংস্করণে প্রবেশ করবে।

No comments:

Post a Comment

বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন