টান টান উত্তেজনার মধ্যে সম্পন্ন উপ নির্বাচন, প্রার্থীদের ভাগ্য নির্ধারণ ২৪ শে অগাস্ট

টান টান উত্তেজনার মধ্যে সম্পন্ন পশ্চিম বর্ধমানে আসানসোল পৌর নিগমের ৬ নম্বর ওয়ার্ডের উপ নির্বাচন

women with voter card



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:- রবিবার শেষ হলো আসানসোল পৌর নিগমের ৬ নম্বর ওয়ার্ডের উপ নির্বাচন। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনার মধ্যে দিয়ে টান টান উত্তেজনার মধ্যে সম্পন্ন পশ্চিম বর্ধমানে আসানসোল পৌর নিগমের ৬ নম্বর ওয়ার্ডের উপ নির্বাচন। উপনির্বাচন ইতিমধ্যেই সম্পন্ন আর এই উপ নির্বাচনের রাজনৈতিক দলের প্রার্থীদের ভাগ্য নির্ধারণ ২৪ শে অগাস্ট।




মোট ভোটার দশ হাজার ২৩৬ জন। ভোট দিয়েছেন ৮ হাজার ৪৫৭ জন। ভোট পড়েছে কিছু কম প্রায় ৮২:৬২ শতাংশ। মাস খানেক আগে থেকেই সাজো সাজো রব। ভোট শেষ হয়ে এখন ইভিএম রাখার পালা,তবে নিরাপত্তা বলয়ে স্ট্রং রুম। ছোটো খাটো কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ঘটলেও ভোট হয়েছে শান্তিপূর্ণ। তবে ছিলো টান টান উত্তেজনা। অনেকেরই মতামত রাজ্য পুলিশ দিয়েও শান্তিপূর্ণ ভোট হয়েছে।




আসানসোল উপনির্বাচনে ভোট গ্রহণ কেন্দ্রে সকাল থেকে দেখতে পাওয়া গেলো ভোটার দের লাইন।পুলিশের কড়া নিরাপত্তার মধ্যে ভোট গ্রহণ হয়েছে।তবে বিজেপি প্রার্থী শ্রীদ্বীপ চক্রবর্তীর অভিযোগ বহিরাগতরা এলাকায় ঢুকেছে, ছাপ্পা ভোট হয়েছে আর এটা শাসক দলের মদতেই হয়েছে বলে অভিযোগ।




সকাল থেকেই প্রতিটি বুথ পরিদর্শন করেছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী বিধান উপাধ্যায়।




যদিও সকাল থেকেই অভিযোগ পাল্টা অভিযোগ উঠেছে। জানা যায় এদিন বিজেপি কর্মীদের মারধর ও এজেন্টদের বুথে বসতে না দেওয়ার কারণে বিজেপি তরফে জেকে নগরের কাছে বিক্ষোভ প্রদর্শন করা হয়।জাতীয় সড়ক অবরোধ করা হয়।বিক্ষোভে উপস্থিত ছিলেন দূর্গাপুরের বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুই।তিনি জানিয়েছেন উপ নির্বাচনেও শাসক দল সন্ত্রাস চালাচ্ছে, বুথ লুঠ করছে, বুথ এজেন্ট দের বুথে বসতে দেওয়া হচ্ছে না।কর্মীদের মারধর করে মাথা ফাটিয়ে দেওয়া হচ্ছে।তাদের নিজেদের উপর বিশ্বাস নেই।অপর দিকে তৃণমূল সব অভিযোগ অস্বীকার করে এবং তারা জানান বিরোধীরা অপপ্রচার চালাচ্ছে।মিথ্যা প্রচার করে ভোট জয়লাভ করা যায় না।




বিরোধীদের তোলা অভিযোগের পর ৮২ নম্বর বুথ পরিদর্শন করেন তৃণমূল প্রার্থী বিধান উপাধ্যায় তিনি বলেন কোনরকম গন্ডগোল হয়নি। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে। বিরোধীরা মিথ্যে প্রচার চালাচ্ছে।




৬ নাম্বার ওয়ার্ডের মণ্ডলপুর প্রাথমিক বিদ্যালয়ের ৮২ নাম্বার বুথে বিজেপির বুথ এজেন্টকে মারধর করে তাড়িয়ে দেওয়ার অভিযোগ করেছিলো বিজেপি প্রার্থী শ্রীদ্বীপ চক্রবর্তী।তিনি জানিয়েছিলেন শাসক দলের দুষ্কৃতীরা বুথ দখল করার চেষ্টা করছে।




যদিও সব রাজনৈতিক দলের থেকে দাবি করা হচ্ছে যে জয় তাদের হবে। কিন্তু ভাগ্য নির্ধারণ তো ২৪ শে আগস্ট আর তাই রবিবার ভোট সম্পন্ন হবার পর নিরাপত্তার বলয়ে আসানসোল মহকুমা শাসক দপ্তরের স্ট্রং রুম।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ