Breaking: প্রাথমিক মামলায় অস্বস্থিতে রাজ‍্য! নাম জড়ালো শাসক দলের একাধিক বিধায়কের



High Court, Primary Education
Calcutta High Court



প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় (WB PRIMARY SCAM) আরো অস্বস্থিতে রাজ‍্য সরকার। প্রাথমিক শিক্ষক (Primary Teacher Recruitment) নিয়োগে সুপারিশ করেছে শাসক দলের একাধিক বিধায়ক। নাম জড়িয়েছে বর্তামান মন্ত্রী অখিল গিরি, বিধায়ক অসীম মাঝি সহ তৎকালীন বিধায়ক মুকুল পুত্র শুভ্রাংশুর নামও। হাইকোর্টে ইতিমধ‍্যে জমা পড়ে গেছে নথিও।




জানা যাচ্ছে বিধায়ক থাকাকালীন শুভ্রাংশু্য লেটার হেডে প্রাথমিক শিক্ষক নিয়োগের সুপারিশ করা হয় যদিও সেই সুপারিশের তালিকায় ২০১৪-সালে টেট পাশ করা কোনো প্রার্থীই ছিলেন না এমনটাই অভিযোগ।




কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন বিজেপি নেতা, তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি৷ নিজের দাবির সমর্থনে মঙ্গলবার কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে সেইসব সুপারিশের চিঠি জমা দেন তিনি।

সেই সকল চিঠিতে একাধিক নাম সুপারিশ করা হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগে। বিধায়কের লেটারহেডে লেখা সেই সুপারিশের নথি জমা হয় আদালতে। তাতে দেখা যায় বর্তামান মন্ত্রী অখিল গিরি, বিধায়ক অসীম মাঝি সহ মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু রায়ের লেটারহেড রয়েছে।



প্রাথমিক শিক্ষা সংদের ভূমিকায় ক্ষুব্ধ বিচারক। মঙ্গলবার সেই মামলার শুনানি হয়, শুনানির পর রায় দান স্থগিত রেখেছেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে।



২০১৮ সালের টেট পরীক্ষার (Primary TET) পর প্রাথমিকে নিয়োগে দুর্নীতি হয়েছে বলে জনস্বার্থ মামলা হয়েছিল কলকাতা হাইকোর্টে। অভিযোগ উঠেছিল, চাকরি দেওয়ার জন্য সুপারিশ করেছিলেন তৃণমূল বিধায়করা। সেই দাবির সমর্থনে মঙ্গলবার কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে সেইসব সুপারিশের চিঠি জমা দেন মামলবাকারীর আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি।