TMC 21st July: কড়া নিরাপত্তা মমতার, তুঙ্গে প্রস্তুতি

TMC


করোনা সংক্রমণের জের গত দুবছর ভার্চুয়ালে হয়েছে একুশে জুলাইয়ের অনুষ্ঠান। দুবছর পর এবার ফের আগের মতোই ধর্মতলায় হবে একুশে জুলাইয়ের অনুষ্ঠান। ইতিমধ‍্যে জেলার বিভিন্ন প্রান্ত থেকে রওনা হয়েছে তৃণমূলের কর্মী সমর্থকরা। অনেকে পৌঁছে গেছেন কলকাতায়। তৃণমূলের তৎপরতাও তুঙ্গে।




এদিকে কিছুদিন আগেই নিরাপত্তার বেড়াজাল ফাঁকি দিয়ে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের বাড়িতে ঢুকে পড়েন এক ব‍্যক্তি। এরপর মুখ‍্যমন্ত্রীর নিরাপত্তা প্রশ্নের মুখে পড়ে। পুলিশ সূত্রে খবর, সেই ঘটনাকে মাথায় রেখেই এবার ধর্মতলায় ২১ জুলাইয়ের ( 21 July ) মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা নিয়ে তৎপর প্রশাসন। পুলিশ সূত্রে খবর, শুধুমাত্র মমতা বন্দোপাধ‍্যায়ের জন‍্য একুশে জুলাইয়ের মঞ্চে থাকবে একটা গেট। কালীঘাটের বাড়ি থেকে আলিপুরের যে রাস্তা দিয়ে মুখ্যমন্ত্রীর কনভয়।



এদিকে একুশে জুলাইয়ের অনুষ্ঠানে হাজির হতে শুরু করেছেন তৃণমূলের কর্মী সমর্থকরা। তাঁদের জন্য সল্টলেকের সেন্ট্রাল পার্ক ও কসবার গীতাঞ্জলি স্টেডিয়ামে থাকার ব্যবস্থা করা হয়। কালীঘাটের বাড়ি থেকে আলিপুরের যে রাস্তা দিয়ে মুখ্যমন্ত্রীর কনভয় সভামঞ্চে যাবে, ২১ জুলাই উপলক্ষে সেই রাস্তার দু’ধারও সাজানো হয়েছে। সতর্কতামূলক ভাবে কলকাতার একাধিক রাস্তা সারা দিনের জন্য ওয়ান ওয়ে ঘোষণা করেছে কলকাতা ট্রাফিক পুলিশ।



ওয়ান ওয়ে রাস্তা গুলো হল,

উত্তর থেকে দক্ষিণ আমহার্স্ট স্ট্রিট

কেশব সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড পর্যন্ত দক্ষিণ থেকে উত্তর বিধান সরণি

দক্ষিণ থেকে উত্তর কলেজ স্ট্রিট

উত্তর থেকে দক্ষিণ ব্রেবোর্ন রোড

হেয়ার স্ট্রিট থেকে রাজা উডমন্ট স্ট্রিট পর্যন্ত দক্ষিণ থেকে উত্তর স্ট্র্যান্ড রোড

পূর্ব থেকে পশ্চিম বি বি গাঙ্গুলি স্ট্রিট

দক্ষিণ থেকে উত্তর বেন্টিঙ্ক স্ট্রিট

পশ্চিম থেকে পূর্ব নিউ সিআইটি রোড

বি কে পাল অ্যাভিনিউ থেকে লালবাজার পর্যন্ত দক্ষিণ থেকে উত্তর রবীন্দ্র সরণি।