Partha Chatterjee : 'সময় এলে সব জানা যাবে...' কেলেঙ্কারির অভিযোগের মধ্যে নীরবতা ভাঙলেন পার্থ চ্যাটার্জি

Partha Chatterjee




শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় প্রথমবারের মতো নীরবতা ভাঙলেন। ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে নগদ উদ্ধারের পরে, পার্থ চ্যাটার্জি রবিবার বললেন, "সময় এলে সবকিছু জানা যাবে।"




আসলে, রবিবার পার্থ চট্টোপাধ্যায়কে ডাক্তারি পরীক্ষার জন্য ইএসআই হাসপাতালে (ESI Hospital) আনা হয়েছিল। এই সময় ষড়যন্ত্র ও কেলেঙ্কারির অভিযোগের প্রশ্নে তিনি বলেন, সময় এলে আপনারা সবাই সব জানতে পারবেন। উদ্ধারকৃত টাকা আমার নয় বলে জানান তিনি। আসলে পার্থ চ্যাটার্জী আগেও বলেছিলেন যে আমাকে ষড়যন্ত্রে ফাঁসানো হয়েছে।




কেলেঙ্কারি সংক্রান্ত একটি মানি লন্ডারিং মামলায় ইডি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জি এবং তাঁর ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেপ্তার করেছে। বিশেষ আদালত তাকে ৩ আগস্ট পর্যন্ত ইডি হেফাজতে পাঠিয়েছে।



পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে পার্থ চ্যাটার্জি এবং অর্পিতা মুখোপাধ্যায়ের জিজ্ঞাসাবাদের মধ্যে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) আরও 15 টি জায়গায় অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে। এখনও পর্যন্ত, দুটি অভিযানে ইডি প্রায় 50 কোটি টাকা নগদ উদ্ধার করেছে। একইসঙ্গে, ইডি তদন্ত শেষ হওয়ার পরেই কেন্দ্রীয় তদন্ত ব্যুরো এবং আয়কর বিভাগও এই বিষয়ে মাঠে নামবে বলে জানা যাচ্ছে।



বেনামি সম্পত্তির মামলায় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে আয়কর বিভাগ প্রশ্নোত্তর করতে পারে। নিখোঁজ চারটি বিলাসবহুল গাড়ি এখনও খুঁজে পাওয়া যায়নি বলেও জানা গেছে। ইডি আধিকারিকদের সন্দেহ, এই গাড়িগুলি টাকা বোঝাই করে কোথাও পাঠানো হয়েছিল।