চা শ্রমিকদের কল‍্যানে বিশেষ ক‍্যাম্প লাইন্স ক্লাবের

Tea garden worker





চা বাগানের শ্রমিকদের জন্য করা হলো বিশেষ ক্যাম্প, অর্থের অভাবে স্বাস্থ্য পরীক্ষা করাতে পারেন না চা শ্রমিকরা সেই কথা মাথায় রেখে বিন্নাগুরি অব লাইন্স ক্লাবের উদ্যোগে রক্তদান শিবির, চক্ষু পরীক্ষা শিবির ও ফুড ফর অল এই ধরনের উদ্যোগ গ্রহণ করা হল।



ডুয়ার্সের হলদিবাড়ি চা বাগানে আয়োজিত হলো বিশেষ চক্ষু পরীক্ষা শিবির, স্বেচ্ছায় রক্তদান শিবির ও ফুড ফর অল কর্মসূচি। বিন্নাগুড়ি লায়ন্স ক্লাবের উদ্যোগে শনিবার এইসমস্ত কর্মসূচি নেওয়া হয়। এদিন বিন্নাগুড়ি লায়ন্স ক্লাবের পক্ষ থেকে হলদিবাড়ি চা বাগানে একাধিক সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্বেচ্ছায় রক্তদান শিবির, ফুড ফর অলের মাধ্যমে পাঁচ হাজার শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের মুখে দুপুরের খাবার তুলে দেওয়া সহ বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির করা হয়। পাশাপাশি যারা এদিন রক্তদান করেন তাদের হাতে ছাতা ও শাড়ি তুলে দেওয়া হয়।



মূলত চা বাগানের অনেকের চোখের সমস্যায় ভুগছিলেন তার মাথায় রেখে বিন্নাগুরি লাইন্স ক্লাবের উদ্যোগে এই ক্যাম্পটির ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও বাগানের অনেকের রক্তের প্রয়োজন পড়ে। সেই কথা মাথায় রেখে এদিন চা বাগানে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। এরফলে যাদের চোখের সমস্যা তারা যেমন এখানে বিনামূল্যে চোখের ডাক্তার দেখাতে পারলেন একইভাবে রক্ত দাতারা একটি করে ক্রেডিট কার্ড পেলেন যার মাধ্যমে রক্তের প্রয়োজনে তারা ব্লাড ব্যাংক থেকে রক্ত সংগ্রহ করতে পারবেন।



এদিকে হলদিবাড়ি চা বাগানে এই শিবিরের আয়োজন করায় খুশি বাগানের শ্রমিক থেকে শুরু করে বাগানের কর্মচারীরা।



এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিন্নাগুরি অব লাইন্স ক্লাবের সমস্ত পদাধিকারীরা সহ জেলার বিভিন্ন জায়গার লায়ন্স ক্লাবের অনেকেই এবং হলদিবাড়ি চা বাগানে সিনিয়র ম্যানেজার সহ অনেকে।