আইসিএসই বোর্ডের ২০২২ ফলাফলে রাজ্যে প্রথম অভয় সিংহানিয়া ও আলিয়া রাফত

alia
অভয় সিংহানিয়া ও আলিয়া রাফত




আইসিএসই বোর্ডের ২০২২ (ICSE 10th Results 2022) এর দশম শ্রেণীর ফলাফল প্রকাশিত হল। পরীক্ষায় ৫০০ এর মধ্যে ৪৯৮ পেয়ে রাজ্যের মধ্যে প্রথম স্থানে রয়েছে আসানসোলের অভয় সিংহানিয়া ও আলিয়া রাফত।




আসানসোল রাহালেনের বাসিন্দা প্রবীণ সিংহানিয়ার ছেলে অভয় সিংহানিয়া।আসানসোল সেন্ট প্যাট্রিক হায়ার সেকেন্ডারি স্কুলের ছাত্র অভয় সিংহানিয়া।বাবা একটি বেসরকারি সংস্থায় চাকরি করে মধ্যবিত্ত পরিবারের অভয় ক্লাস নাইনে এবং ক্লাস টেনে প্রথম ছমাস কোন প্রাইভেট টিউটর নেয়নি অভয় মনে করে নিজে যদি নিজের বই বেশি করে পড়ে তাহলেই ভালো ফল করা যায়।তাই এবার আইসিএসই পরীক্ষায় ভারতে তৃতীয় এবং রাজ্যে সম্ভাব্য প্রথম হয়েছে।ছেলের এই সাফল্যে খুশি পরিবারের সদস্যরা।আগামী দিনে ইঞ্জিনিয়ার নিয়ে পড়তে চাই অভয় সিংহানিয়া। অন্যদিকে

আসানসোল উত্তরের ইসমাইলের বাসিন্দা আলিয়া রাফাত আসানসোল এজি চার্চ স্কুলের ছাত্রী। বাবা মহম্মদ আফসর আলাম প্রাইমারি স্কুলের শিক্ষক। মা গৃহবধূ। ফিজিক্স ও বায়ো প্রিয় সাবজেক্ট আলিয়ার। বাড়িতে টিভি নেই তাই সিনেমা বা বিনোদন থেকে দূরেই থাকত সে। খেলাধুলাও করতে ভালোবাসে না আলিয়া। তবে বিভিন্ন রকম গল্পের বই পড়তে সে ভালোবাসে। দিনে আট থেকে দশ ঘন্টা পড়াশোনা করত বলে দাবি তাঁর। ভবিষ্যতে সে ডাক্তার হতে চায়। তারই প্রস্তুতি নিতে ইতিমধ্যেই পড়াশোনা শুরু করে দিয়েছে। 


তার এই সাফল্যে খুশি পরিবার ও স্কুলের শিক্ষক শিক্ষিকারা। আলিয়াকে ভিডিও কলের মাধ্যমে শুভেচ্ছা জানান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।