কথা রাখেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ! হাইকোর্টে মামলা দায়ের যুবকের


a historical building and a women with white shari


ঝাড়গ্রামের বিশেষভাবে সক্ষম যুবক জগন্নাথ মাহাতকে কথা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন স্থায়ী চাকরী দেবেন। ২০১২ সালের জানুয়ারি মাসে ঝাড়গ্রামে জঙ্গলমহল উৎসবেরর উদ্বোধন সেরে ফেরার পথে জগন্নাথকে গাড়রো বাসস্ট্যান্ডে দেখে দাঁড়িয়ে পড়েন মুখ্যমন্ত্রী। জগন্নাথের সবকথা শোনার পর মুখ্যমন্ত্রী তাকে কথা দিয়েছিলেন স্থায়ি চাকরী দেবেন। এমনটাই দাবী জগন্নাথের। আর সেই দাবী পূরণ না হওয়ায় এবার আদালতে মামলা করলেন তিনি।


কিন্তু কে এই জগন্নাথ মাহাতো ! জগন্নাথ মাহাত ২০০৯ সালে ভূগোলে স্নাতক হন। কলেজের তরফে তাকে স্বর্ণপদক দেওয়া হয়। জগন্নাথের দাবি, খোদ মুখ্যমন্ত্রী কথা দিয়েছিলেন। তারপর একটি অস্থায়ী চাকরি দেওয়া হলেও এখন সেই কাজ করেও বেতন মিলছে না। তাই মুখ্যমন্ত্রীকে পার্টি করে কোলকাতা হাইকোর্টে স্থায়ী চাকরির দাবীতে মামলা করলেন জগন্নাথ মাহাত । এ সপ্তাহেই ওই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। আরও পড়ুনঃ Primary Scam: প্রাথমিকে নাম জড়ালো একাধিক বিধায়কের, আদালতে জমা পড়ল নথি!


মামলাকারী আইনজীবী, শঙ্কর বন্দ্যোপাধ্যায় বলেছেন, "মামলাটি দায়ের হয়েছে। মুখ্যমন্ত্রীকে মামলার পার্টি করা হয়েছে। স্থায়ী চাকরির আবেদন জানানো হয়েছে। এ সপ্তাহেই ওই মামলার শুনানির সম্ভাবনা আছে ।"