WBBSE : মাধ্যমিক PPS/PPR রেজাল্ট প্রকাশের পর মেধাতালিকার পঞ্চম স্থান অধিকার দিনহাটার অনন্যার

ananya deb




মাধ্যমিক ২০২২ (WBBSE) এর ফলাফল ঘোষণার পর দিনহাটা গোপালনগর উচ্চবিদ্যালয়ের ছাত্রী অনন্যা দেব (ANANYA DEB) রাজ্যে মেধাতালিকায় সপ্তম স্থান অধিকার করে। আজ মাধ্যমিকের স্ক্রুটিনি এবং রিভিউ এর ফলপ্রকাশ হওয়ার পর সপ্তম থেকে পঞ্চম স্থানে চলে আসে অনন্যা।



রাজ্যে পঞ্চম স্থানে রয়েছেন দিনহাটা গোপালনগরের আরও দুইজন- দেবদত্ত কুন্ড এবং ধ্রুবজ্যোতি সাহা ।

আজ স্ক্রুটিনির ফলপ্রকাশের পর ইংরেজিতে ২ নাম্বার বৃদ্ধি হয়ে বর্তমানে ইংরেজিতে ৯৫ নাম্বার হয় অনন্যার। আর মোট নাম্বার ৬৮৮ থেকে বেড়ে ৬৯০ হয়। 

সংবাদ একলব্যকে দেওয়া সাক্ষ্যাৎকারে অনন্যা জানিয়েছে - আমার আরও ২ নাম্বার বাড়তো। মোট চার নাম্বার কম পেয়েছি আমার হিসেবে। সেখানে আজ মাত্র ২ নাম্বার বৃদ্ধি পেয়েছে।



বর্তমানে গোপালনগর উচ্চবিদ্যালয়ে বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছে অনন্যা। আগামীতে চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণের জন্য নিজেকে প্রস্তুত করছে সে।


প্রসঙ্গত মাধ্যমিকের মেধাতালিকা প্রকাশ করার পর এক থেকে দশের মধ্যে থাকা পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ১১৪। তবে স্ক্রুটিনি এবং রিভিউয়ের রেজাল্টের পর সেই তালিকায় আরও ১৮ জনের নাম যোগ হয়েছে। এর ফলে মেধাতালিকা আরও দীর্ঘ হয়েছে। সেখানে কৃতীদের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩২ জন।


আজ স্ক্রুটিনির পর বীরভূমের বাসিন্দা সৌমাল্য নিয়োগীর নম্বর বাড়ার ফলে সে অষ্টম থেকে সপ্তম স্থানে উঠে এসেছে। দশম থেকে নবম হয়েছে কোচবিহারের রিফাত তামান্না।