এক ভবঘুরেকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে রেড ভলান্টিয়ার্সের সহযোগিতায় হাসপাতালে পাঠালো সাধারণ মানুষ

dinhata hospitals


দিনহাটা : গত পাঁচ দিন ধরে সাহেবগঞ্জ রোডে রাস্তার পাশে অসুস্থ অবস্থায় এক ভবঘুরে ব্যাক্তি পড়েছিল। স্থানীয় কিছু মানুষ তাকে খাবার এবং জল খেতে দেন তবে সেই ভবঘুরে ব্যক্তি কে উদ্ধার করে কেউ চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেনি। যদিও স্থানীয় কিছু মানুষের অভিযোগ পুরসভা ও পুলিশ প্রশাসন জেনেও তাকে উদ্ধার করেনি।


সোমবার রাত আনুমানিক ১১ টা নাগাদ স্থানীয় কিছু মানুষ একত্রিত হয়ে আবার পুলিশ প্রশাসন ,পুরসভা,SDO কে এবং রেড ভলান্টিয়ার্সকে জানান। কিছুক্ষণের মধ্যে সেখানে পুলিশ প্রশাসন পৌঁছায় এবং রেড ভলান্টিয়ার্স শুভ্রালোক দাস অ্যাম্বুলেন্স নিয়ে সেখানে আসে।


তারপর সকলের তৎপরতায় অসুস্থ অবস্থায় ওই ভবঘুরের উদ্ধার করে চিকিৎসার জন্য দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


শুভ্রালোক দাস জানিয়েছে- "বিগত পাঁচদিন ধরে শহরেরই বুকে পৌরসভা এলাকায় একটি অসুস্থ ভবঘুরে সাহেবগঞ্জ রেললাইন সংলগ্ন চত্বরে ঘুড়ে বেড়াচ্ছিল এবং গত দুদিন অচৈতন্য অবস্থায রাস্তায় পরে ছিল। স্থানীয় মানুষজন খেতে দিয়েছে কিন্তু বারংবার প্রশাসনকে জানানো সত্ত্বেও 'ব্যস্ত' 'অমানবিক' পৌরসভার সময় হয়নি উল্লিখিত ব্যক্তিটিকে উদ্ধার করে চিকিৎসা করার। বারংবার ফায়ার ব্রিগেড ও প্রশাসনকে জানালো হলেও তারা বধিরের মতো বসে ছিলেন ।
আজ প্রায় পাঁচদিন পর আমরা স্থানীয় লোক যেমন কেতন দে সরকার প্রমুখ ব্যক্তিদের থেকে খবর পেয়ে 'দিনহাটা রেড ভলেন্টিয়ার্স' এর সদস্যরা ওই স্থানে পৌঁছায়। সঙ্গে সঙ্গে ফায়ার ব্রিগেডকে বার বার ফোন করা হয় কিন্তু তারা এই লোকটিকে উদ্ধার করতে পারবেন না বলে জানিয়ে দেন। এমত অবস্থায় দিনহাটা থানার মেজবাবু দেবাশীষ রায় মহাশয় কে জানালে তিনি অল্প কিছুক্ষণের মধ্যেই পুলিশ ফোর্স সেখানে পাঠান। এম্বুলেন্স চালক বাপ্পা কুন্ডু কে ফোন করা হলে তিনি তৎক্ষণাৎ সেখানে পৌঁছে যান। ইতিমধ্যে দিনহাটার মহকুমা শাসক টেলিফোনে ঘটনাস্থলে কর্মরত পুলিশ আধিকারিকদের সাথে কথা বলেন। এরপর একাংশ স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় ও পুলিশি এর তত্ত্বাবধানে সেই ব্যক্তিটি তারা উদ্ধার করে দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে আসে ।"