অভিষেক-রাহুল-পাওয়ার-অখিলেশ-সীতারাম-ফারুকের উপস্থিতিতে রাইসেনা হিলসের দৌড়ে মনোনয়ন পেশ যশবন্তের

Presidential Election: অভিষেক-রাহুল-পাওয়ার-অখিলেশ-সীতারাম-ফারুকের উপস্থিতিতে রাইসেনা হিলসের দৌড়ে মনোনয়ন পেশ যশবন্তের 

Yaswant Sinha




আগামী ১৮ই জুলাই দেশের রাষ্ট্রপতি নির্বাচন। ২৪ জুলাই রাষ্ট্রপতি পদে মেয়াদ শেষ হতে চলেছে রামনাথ কোবিন্দের। আগামী ১৮ জুলাই দেশের রাষ্ট্রপতি নির্বাচন। ফলপ্রকাশ ২১ জুলাই। তার আগে রীতি মেনে মনোনয়ন পেশ করতে হবে প্রার্থীদের। সোমবার রাষ্ট্রপতি নির্বাচনে (President Election India) বিরোধী প্রার্থী (Opposition's Presidential polls candidate) হিসেবে মনোনয়ন পেশ করলেন যশবন্ত সিনহা (Yashwant Sinha) ।




মনোনয়ন পেশের সময় উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও মল্লিকার্জুন খাড়গে, তৃণমূল সাংসদ অভিষেক ব্য়ানার্জি ও সৌগত রায় , এনসিপি প্রধান শরদ পাওয়ার, সমাজবাদী প্রধান অখিলেশ যাদব, এনসি প্রধান ফারুক আবদুল্লা, সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি প্রমুখ বিরোধী নেতৃত্ব।



অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বাধীন এনডিএ সরকারে কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবং বিদেশমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন যশবন্ত সিনহা (Yaswant Sinha)। ২০১৮ সালে বিজেপি ছেড়েছিলেন তিনি। ২০২১ সালে তৃণমূল কংগ্রেসে যোগ দেন তিনি। এরপর গত বছর বিধানসভা নির্বাচনের ঠিক আগে দলের জাতীয় সহসভাপতি নিযুক্ত হন যশবন্ত সিনহা (Yaswant Sinha)। এবার সেই যশবন্ত সিনহাকেই রাষ্ট্রপতি পদপ্রার্থী করা হল।



গত ১৫ই জুন দিল্লীতে তৃণমূল কংগ্রেসের ডাকে সর্বদলীয় বৈঠক হয়। বৈঠকে এনসিপি নেতা শরদ পাওয়ারের নাম রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তোলা হলেও তিনি রাজি হননি। অন‍্যদিকে, ন্যাশনাল কনফারেন্সের প্রধান ফারুক আবদুল্লা এবং পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল গোপাল কৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাব করেছিলেন মমতা বন্দোপাধ‍্যায়। কিন্তু সেই প্রস্তাবে তাঁরাও রাজি হননি। এরপরেই যশবন্ত সিনহাকেই বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ