Breaking

google news

Saturday, June 18, 2022

WB Primary TET Case News : 273 এর পর এবার 2787 Name List ! একই দিনে দুই বেঞ্চে প্রাইমারী কেসের শুনানি

WB Primary TET Case News : 273 এর পর এবার 2787 Name List 

historical building and some people
WB Primary TET CBI Case




WB Primary Scam : ইতিমধ্যে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে ২৬৯ জন প্রাইমারী চাকরী (WB Primary Scam) থেকে বরখাস্ত হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) ২৭৩ জনের নামের তালিকা কোর্টে জমা করে জানিয়েছে যে তাঁদের প্রশ্ন ভুল থেকে ১ নাম্বার করে বাড়ানো হয়েছে। ফলে তারা চাকরি পেয়েছে । ফলে প্রশ্ন উঠেছে মোট আবেদনকারী ছিলো ২৭৮৭ জন, কিন্তু তাদের মধ্যে কেন শুধুমাত্র ২৭৩ জনকে অগ্রাধিকার দেওয়া হয়েছে?

কোর্ট জানতে চেয়েছে যে কেন শুধুমাত্র ওই ২৭৩ জনকে কেন অগ্রাধিকার (WB Primary Scam) দেওয়া হলো ? কেন শুধু তাদেরই নাম্বার বাড়ানো হলো ? এই নিয়ে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদকে (WBBPE) বিস্তারিত রিপোর্ট জমা (WB Primary TET 2014 Court Case) করতে বলা হয়েছে কোর্টে।

২৭৮৭ জন পরীক্ষার্থী যারা পর্ষদের কাছে নাম্বার বাড়ানোর জন্য আবেদন করেছিল তাঁদের উত্তরপত্র পুনর্মূল্যায়নের তথ্য এবং নাম সহ বিস্তারিত কোর্টে (WB Primary TET 2014 Court Case) জমা করতে বলা হয়েছে। আরও পড়ুনঃ WB Primary Teachers: ৬১ জন প্রাথমিক শিক্ষকের বিরুদ্ধে তদন্তের নির্দেশ !

আগামী ২০ই জুন বিকাল ৩ টের সময় এই মামলাটির (WB Primary TET CBI Case) শুনানি ধার্য করা হয়েছে। অপরদিকে প্রাথমিকের শিক্ষক নিয়োগের এই মামলাকে চ্যালেঞ্জ করে  ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)। ডিভিশন বেঞ্চে এই মামলা বিচারপতি সুব্রত তালুকদারের বেঞ্চে উঠবে একই দিনে অর্থাৎ আগামী ২০ ই জুন সোমবার বলে জানা গিয়েছে।


ইতিমধ্যে সিঙ্গেল বেঞ্চের রায়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ দূর্নীতি বিষয়ে তদন্ত করতে সিট (SIT) গঠন করা হয়েছে । এই সিট শুধুমাত্র প্রাথমিকের শিক্ষক নিয়োগ দূর্নীতি (WB Primary Scam) বিষয়ে তদন্ত করবে না ,তার সঙ্গে গ্রুপ সি ,গ্রুপ ডি, ক্লাস নাইন এবং টেনের শিক্ষক নিয়োগের বিষয়েও তদন্ত করবে।

9 comments: