Part Time Teachers Job : অস্থায়ী শিক্ষক নিয়োগে তৎপরতা রাজ্যে, ১ বছরের চুক্তিতে হবে নিয়োগ

Part Time Teachers, Guest Teachers, Contractual Teachers


lady teacher and girls student in class room



১৬ জুন থেকে গরমের ছুটি বৃদ্ধি পেয়েছে আরও ১১ দিন, আগামী ২৭ জুন থেকে খুলবে বিদ্যালয়। তারপরই শুরু হবে একাদশ শ্রেণীর ভর্তি প্রক্রিয়া। এদিকে উৎসশ্রী প্রকল্পে শিক্ষকদের ট্রান্সফারের ফলে অনেক বিদ্যালয়েই শিক্ষক সঙ্কট দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে রাজ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়াও আইনি জটিলতায় স্থগিত।

নতুন শিক্ষাবর্ষে শিক্ষক সঙ্কট একটা বড় আকার ধারণ করবে বলেই আশঙ্কা অভিজ্ঞমহলের। এই পরিস্থিতি থেকে উদ্ধার পেতে রাজ্য শিক্ষদপ্তর অস্থায়ী শিক্ষক নিয়োগের (Part Time Teachers) দিকে ঝুঁকছে বলে সূত্রের খবর।


জানাগিয়েছে ইতিমধ্যে জুনের দ্বিতীয় সপ্তাহে অস্থায়ী শিক্ষক নিয়োগ নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। পার্টটাইম, অতিথি এবং চুক্তি ভিত্তিক প্রায় ১০ হাজার শিক্ষক নিয়োগের পথে হাঁটতে চলেছে রাজ্য এমনটাই জানা যাচ্ছে। আরও পড়ুনঃ WB Primary Teachers: ৬১ জন প্রাথমিক শিক্ষকের বিরুদ্ধে তদন্তের নির্দেশ !


যে পর্যন্ত বিদ্যালয় গুলিতে স্থায়ী শিক্ষক নিয়োগ না হবে ততদিন পার্টটাইম, (Part Time Teachers) অতিথি ( Guest Teachers) এবং চুক্তি ভিত্তিক শিক্ষকরা (Contractual Teachers) ক্লাস নিতে পারবেন। তবে ১ বছরের চুক্তিতেই এই নিয়োগ হবে বলে জানা গিয়েছে।


সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং পরিচালন সমিতির সভাপতি দ্বারা এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানা গিয়েছে। 


আরও বিস্তারিত আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করুন আপনার মেইল আইডি দিয়ে , আর নিয়মিত আপডেট পান সবার আগে। 

Post a Comment

thanks