Breaking

google news

Thursday, June 23, 2022

রাষ্ট্রপতি পদপ্রার্থী হতেই দ্রৌপদীকে Z+ নিরাপত্তা, যশবন্তকে নয় কেন? প্রশ্ন তুললেন দেবাংশু

রাষ্ট্রপতি পদপ্রার্থী হতেই দ্রৌপদীকে Z+ নিরাপত্তা, যশবন্তকে নয় কেন? প্রশ্ন তুললেন দেবাংশু

debangshu, yasbanta, Drupadhi




18 ই জুলাই দেশের রাষ্ট্রপতি নির্বাচন আর তার আগেই গতকাল বিরোধী জোটের তরফে প্রার্থী ঘোষনার পরেই NDA- এর তরফ BJP রাষ্ট্রপতি প্রার্থীর নাম ঘোষণা করে। গতকাল যশবন্ত সিনহাকে ( Yashwant Sinha ) সর্বসম্মতভাবে রাষ্ট্রপতি পদে প্রার্থী ঘোষণা করেছে বিরোধীরা। এরপর NDA-র তরফে ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল ও ওড়িশার প্রাক্তন মন্ত্রী দ্রৌপদী মুর্মুর( Draupadi Murmu ) নাম ঘোষনা করা হয়। তাঁকে Z+ নিরাপত্তা দিয়েছে কেন্দ্র।




দ্রৌপদী মুর্মুকে Z+ নিরাপত্তা দিলেও যশবন্ত সিনহাকে দেওয়া না হওয়ায় ট্যুইটে প্রশ্ন তুললেন তৃণমূলের রাজ্য মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)। তিনি (Debangshu Bhattacharya) ট্যুইটে লেখেন, রাষ্ট্রপতি পদে বিজেপির প্রার্থী দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণার পরই তাঁকে Z+ নিরাপত্তা দেওয়া হয়েছে। ভাল। কিন্তু যশবন্ত সিনহার ক্ষেত্রে কী হবে? তিনিও বিরোধীদের প্রার্থী। তাঁর ক্ষেত্রে কেন আইন আলাদা হবে?




রাষ্ট্রপতি পদে ১৮ বিরোধী দলের প্রার্থী হয়েছেন যশবন্ত সিন্হা। তারপরেই ট্যুইটে কটাক্ষ করে বিজেপি নেতা তথাগত রায় লেখেন, যশবন্ত সিন্হার মতো এমন শোচনীয় অবস্থা দেখিনি। বিজেপির মন্ত্রী ছিলেন। তারপর মন্ত্রিসভা থেকে বাদ পড়ার পর তৃণমূলে যোগ দিলেন। রাজ্যসভার টিকিট পেলেন না। এখন পরাজয় নিশ্চিত জেনেও রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের চতুর্থ পছন্দের প্রার্থী হিসেবে লড়ছেন।

No comments:

Post a Comment