Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Monday, June 13, 2022

Big Breaking: বাড়লো গরমের ছুটি, বিজ্ঞপ্তি জারি শিক্ষা দপ্তরের

summer vacation-১১দিন বাড়ানো হল গরমের ছুটি 


Summer Vacation

দক্ষিনবঙ্গে তীব্র গরম-তাপ প্রবাহের জের ১৫ই জুন পর্যন্ত গরমের ছুটি (summer vacation) ঘোষনা করেছিল রাজ‍্য। আর সেসময় উত্তরবঙ্গের আবহাওয়া ততটা গরম ছিল না। ফলে গরমের এতদিন ছুটি (summer vacation) নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। গরমের ছুটি (summer vacation) কাটিয়ে স্কুল না খুলতেই ফের বিজ্ঞপ্তি জারি করে ছুটি (summer vacation) বাড়ালো রাজ‍্য শিক্ষা দপ্তর (Education Department)। 



আরো ১১ দিন ছুটি বাড়িয়ে দেওয়া হল। ২৬ জুন পর্যন্ত বাড়ানো হল গরমের ছুটি (summer vacation)। প্রবল গরমের কারণে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত। বিজ্ঞপ্তি প্রকাশ করে ছুটি বাড়ালো স্কুল শিক্ষা দফতর (Education Department)। 




সম্প্রতি গরম ও আর্দ্রতার কারণে রাজ্যে একাধিক মৃত্যুর খবর পাওয়া গেছে। পরিস্থিতির কথা বিবেচনা করেই ছুটি(summer vacation) বৃদ্ধির সিদ্ধান্ত কর্তৃপক্ষের। পড়ুয়াদের সুরক্ষার কথা মাথায় রেখেই সিদ্ধান্ত, জানাল সরকার।

summer vacation



শিক্ষা দফতর সূত্রে জানা গেছে, রবিবার পানিহাটিতে দই চিড়ের মেলা–উৎসবে তীব্র গরমে তিনজন প্রাণ হারায়। অসুস্থ হয়ে পড়েন অনেকেই। তারপরই মুখ্যমন্ত্রী স্কুলের বাচ্চাদের কথা চিন্তা করে শিক্ষামন্ত্রীকে ব্যবস্থা নেওয়ার কথা বলেন। এরপরেই এই সিদ্ধান্ত স্কুল শিক্ষাদপ্তরের বলে সূত্র মারফত জানা যাচ্ছে।



8 comments:

  1. ‌ kichu bolar nai

    ReplyDelete
  2. আর খুলতেই হবে না শিক্ষা দপ্তর

    ReplyDelete
  3. বাহ খুব ভালো খবর

    ReplyDelete
  4. এর পরে তো ছোট ছোট ছেলে মেয়েদের পড়াশুনার মানষিকতা থাকবে না।

    ReplyDelete
  5. Dokkhin bongo k bad diye uttorbonger school college chalate hbe

    ReplyDelete
  6. Good information

    ReplyDelete
  7. এরপর আসবে বর্ষার ছুটি

    ReplyDelete