Flood Alert : বিপদ সীমার উপর দিয়ে বইছে জল, লাল সঙ্কেত কালজানি নদীতে

ফাঁসির ঘাট ও মাসানপাঠ সংলগ্ন এলাকা পরিদর্শন করলেন কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ


river with full of water and bridge
লাল সঙ্কেত কালজানি নদীতে



সিকিম ও ভুটান পাহাড়ে অবিরাম বৃষ্টির জেরে তিস্তা ও জলঢাকা সহ বিভিন্ন নদীর জল অনেক‌টাই বেড়েছে। লাল সঙ্কেত (Flood Alert) জারি করা হয়েছে আলিপুরদুয়ারের কালজানি নদীতে।


তিস্তার অসংরক্ষিত এলাকায় বিপদসীমার ওপর দিয়ে ব‌ইছে নদীর জল (Flood Alert)। অন‍্যদিকে জলঢাকা নদীতে এবার সংরক্ষিত এলাকায় হলুদ সঙ্কেত (Flood Alert) জারি করেছে সেচ দপ্তর।

কালজানি নদীর জল ফুলে ফেঁপে ওঠায় লাল সঙ্কেত (Flood Alert) জারি করা হয়েছে বলে সেচ দপ্তর সূত্রে জানা গেছে। হলুদ সঙ্কেত জারি করা হয়েছে তোরসা নদীতে।

বন‍্যা পরিস্থিতির জন্য সবরকম‌ভাবে তৈরি রয়েছে জলপাইগুড়ি জেলা প্রশাসন। তৈরি রয়েছে ত্রিপল ও শুকনো খাবার সহ সমস্ত ত্রাণ সামগ্রী।

flood alert chart
flood alert chart


জলপাইগুড়ি সেচ দপ্তরের জুনিয়র ইঞ্জিনিয়ার ও শিফট ইনচার্জ মফিদুল ইসলাম বলেন, জলপাইগুড়ি‌র তিস্তা, জলঢাকা, করলা, ডুয়ার্সের ডুডুয়া, গিলান্ডি সহ প্রায় সমস্ত নদীর জল ফুলে ফেঁপে উঠেছে। নদীর পাড়ে থাকা এলাকার মানুষ‌দের সচেতন (Flood Alert) থাকতে বলা হয়েছে।


এদিকে ফাঁসির ঘাট ও মাসানপাঠ সংলগ্ন এলাকা পরিদর্শন করলেন কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ ও ওয়ার্ডের কাউন্সিলররা। 

নদীতে জল বাড়ার কারণে বেশকিছু বাড়িতে জল ঢুকে যায় সেই সমস্ত পরিবারের লোকদের যাতে থাকার কোন অসুবিধা না হয় সেই কারণে শনিবার সকালে অস্থায়ী ক্যাম্পে যাওয়ার আবেদন করেন পৌরসভার চেয়ারম্যান। 

একই সাথে তিনি বলেন পৌরসভার পক্ষ থেকে শুকনো খাবার ও বাচ্চাদের জন্য অঙ্গনওয়ারীর মাধ্যমে খাওয়া-দাওয়ার ব্যবস্থা করা হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ