Latest Online Bengali News Portal

Breaking

Wednesday, June 15, 2022

Personal Loan Apps : বেআইনি ঋণপ্রদানকারী অ্যাপ নিয়ে এ কি বলল RBI? জেনে নিন এখনি

RBI : বেআইনি ঋণপ্রদানকারী অ্যাপ নিয়ে এ কি বলল RBI? জেনে নিন এখনি 



Personal Loan Apps




বেআইনি ঋণপ্রদানকারী অ্যাপে (Personal Loan Apps) বাজার ছেয়ে যাচ্ছে। এমনকি এই ঋণপ্রদানকারী অ্যাপগুলির বিরুদ্ধে, গুচ্ছ গুচ্ছ প্রতারণার অভিযোগও জমা পড়েছে।




রিজার্ভ ব্যাংক (RBI) জানিয়েছেন,এই অ্যাপগুলির (Personal Loan Apps) মাধ্যমে কেউ প্রতারিত হলে তার দায়ও নেবে না তাঁরা। রিজার্ভ ব্যাংকের গভর্নর শক্তিকান্ত দাস জানান, RBI-এর ওয়েবসাইটে সমস্ত নথিভুক্ত অ্যাপের তালিকা তৈরি করা আছে। এর বাইরে বহু বেআইনি অ্যাপ (Personal Loan Apps) রমরমিয়ে ব্যবসা করছে। এই অ্যাপগুলি যেহেতু রিজার্ভ ব্যাংকে নথিভুক্ত নয়, তাই এই অ্যাপগুলির বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে সোজা পুলিশে জানাতে হবে।




রিজার্ভ ব্যাংক (RBI)  সমস্যার সমাধান করতে পারবে না। তবে, RBI-এ নথিভুক্ত কোনও অ্যাপে যদি প্রতারণা হয়, তাহলে ব্যবস্থা নেবে রিজার্ভ ব্যাংক। রিজার্ভ ব্যাংকের গভর্নর শক্তিকান্ত দাস আরও জানান, ২০২০ সালের জানুয়ারি মাস থেকে ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত শুধু রিজার্ভ ব্যাংকের নথিভুক্ত অ্যাপে ২ হাজার ৫৬২টি অভিযোগ জমা পড়েছে। তবে নথিভুক্ত অ্যাপের (Personal Loan Apps) বাইরে কত প্রতারণার অভিযোগ উঠেছে তার ইয়ত্তা নেই।




রিজার্ভ ব্যাংকের ( RBI ) হিসাব মতে, গত বছর জানুয়ারি থেকে ফেব্রুয়ারি পর্যন্ত দেশে ৬০০টি বেআইনি ঋণ প্রদানকারী অ্যাপ সক্রিয় ছিল। আরও বাড়তে পারে সেই সংখ্যাটা।


1 comment:

বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন