Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Wednesday, June 29, 2022

বাম আমলের ৬১৪ জনের চাকরি বাতিল! স‍্যাটের রায়কে চ‍্যালেঞ্জ করে মামলা হাইকোর্টে

বাম আমলের ৬১৪ জনের চাকরি বাতিল! স‍্যাটের রায়কে চ‍্যালেঞ্জ করে মামলা হাইকোর্টে



High Court, Primary Education




সম্প্রতি বামফ্রন্ট সরকারের আমলে খাদ্য দপ্তরে নিযুক্ত ৬১৪ জন গ্রুপ ডি স্থায়ী কর্মীর চাকরি বাতিল করেছে স‍্যাট (SAT)। জানা যায়, খাদ‍্য দপ্তরের এই ৬১৪ জনের নিয়োগে ব‍্যাপক দুর্নীতি হয়েছে আর তাই স‍্যাট তাঁঁদের চাকরি বাতিল করেছে। এবার স‍্যাটের রায়কে চ‍্যালেঞ্জ করে হাইকোর্টে (Culcutta Highcourt) গেল কর্মীরা।




এই চাকরির ইন্টারভিউ নেওয়ার জন্য পাঁচ সদস্যর যে প্যানেল গঠন করা হয়েছিল, তারা সহ নিয়োগ প্রক্রিয়ায় যুক্তদের বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের ও বিভাগীয় তদন্ত শুরু করার নির্দেশ দিয়েছে স‍্যাট। এর জন্য ৮ সপ্তাহের সময় দেওয়া হয়েছে। আগস্ট মাসের ৮ তারিখ পর্যন্ত দপ্তরের হাতে সময় আছে।




এদিকে সরকারি কর্মীদের বামপন্থী প্রভাবিত সংগঠন স্টিয়ারিং কমিটির আইনি সহযোগিতায় স‍্যাটের নির্দেশকে চ‍্যালেঞ্জ করে হাইকোর্টে আপিল করলো কর্মীরা।




সাধারণ সম্পাদক সঙ্কেত চক্রবর্তী জানিয়েছেন, হাইকোর্টে আপিল করার জন্য তাঁরা সাহায্য করছেন। সরকারি কর্মীদের বামপন্থী প্রভাবিক অন্য সংগঠন কো-অর্ডিনেশন কমিটিও এব্যাপারে উদ্যোগী হয়েছে। স্টিয়ারিং কমিটির নেতার যুক্তি, নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মকে তাঁরা সমর্থন করছেন না। কয়েকজনের নিয়োগের ক্ষেত্রে যদি অনিয়ম হয়ে থাকলে থাকতে পারে তাই বলে সবার চাকরি বাতিল কেন হবে, নিয়োগ প্রক্রিয়ায় কোনো বেআইনি থাকলে তা খতিয়ে দেখা হোক।

3 comments: