Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Sunday, June 26, 2022

Exclusive : Mobile App দিয়ে সহজে লোন, টাকা শোধ করবার পরেও অশ্লীল ছবি বানিয়ে Blackmail !

Online Banking : Mobile App দিয়ে সহজে লোন, শোধ করবার পরেও অশ্লীল ছবি বানিয়ে Blackmail !


Online instant loan app



Online instant loan app : সহজে  PAN Card , Aadhaar নাম্বার দিয়েই পাওয়া যাবে টাকা । পাচ্ছেনও । কিন্তু তারপরেই বিপত্তি। মোবাইলে অ্যাপে ভেরিফিকেশনের নামে নেওয়া হয় সেলফি। আর সেই সেলফিকেই বিকৃত করে লোন (Online instant loan app) শোধের পরও শুরু হয় ব্ল্যাকমেল । এমনই একাধিক ঘটনা সামনে এলো।


উত্তর দিনাজপুর, কোচবিহার , আলিপুরদুয়ার, একাধিক স্থান থেকে উঠেছে এমন গুরুতর অভিযোগ। সম্প্রতি দিনহাটার সীমান্তবর্তী একটি গ্রামের এক যুবক কয়েকমাস আগে এমনই একটি অ্যাপ (Online instant loan app) থেকে নিজের PAN Card ও Aadhaar নাম্বার দিয়ে নিয়েছিলেন টাকা। কিন্তু ঋণের টাকা শোধ করবার পরও টাকা চাইতে থাকে সেই কোম্পানিটি। এরপর টাকা না দিলে শুরু হয় বিকৃত ছবি দিয়ে ব্ল্যাকমেল। শুধু নিজের মোবাইলের Whatsapp এই নয়, নিজের মোবাইলে থাকা অন্যদের কন্টাক্ট নাম্বারেও শুরু হয় এস এম এস। অবশেষে পুলিশের স্মরণাপন্ন হয় সেই যুবক।


ইতিমধ্যে RBI এই ধরনের অ্যাপ (Online instant loan app) নিষিদ্ধ ঘোষণা করেছে এবং আরও নতুন নতুন ব্যবস্থা গ্রহনেও উদ্যোগে হচ্ছে। কিন্তু সাধারণ মানুষ টাকার চাহিদা মেটাতে সহজে লোনের স্মরণাপন্ন হতে গিয়ে নিজের সমস্ত তথ্য, এমনকি নিজের মোবাইলে থাকা সমস্ত কন্টাক্ট লিস্টও সেই সমস্ত কোম্পানির হাতে তুলে দিচ্ছে। আর টাকা শোধের পরও ব্ল্যাকমেল করে টাকা তুলছে।


আরও চিন্তার বিষয় যে অ্যাপ  (Online instant loan appসম্পর্কে এমন গুরুতর অভিযোগ, সেই অ্যাপ রয়েছে গুগুল প্লে স্টোরের (Google Play Store) মত বিশ্বস্ত ডিজিটাল প্লাটফর্মে।  


সেই সাথে আরও অভিযোগ, শুধু যে ঋণ (Online instant loan app) নিচ্ছে তাকেই ভয় দেখানো হচ্ছে না, তার মোবাইলে থাকা অন্যান্যদের কন্টাক্ট নাম্বারেও whatsapp এও রীতিমত হুমকি দেওয়া হচ্ছে। 


11 comments:

  1. Ja ta app,bondho hok kutniti

    ReplyDelete
  2. এই ধরনের প্রতারক এর চক্রে কেউ পড়বেন না

    ReplyDelete
  3. সাবধান হোন

    ReplyDelete
  4. ঘটনা প্রসঙ্গ হইতে সাবধান

    ReplyDelete
  5. loan ? touba touba

    ReplyDelete
  6. এ সব বিষয় থেকে সাবধান

    ReplyDelete
  7. good information

    ReplyDelete
  8. good information

    ReplyDelete