Latest Online Bengali News Portal

Breaking

Sunday, June 26, 2022

Primary School : বছর না ঘুরতেই অপসারিত হলেন কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান

Coochbehar: বছর না ঘুরতেই অপসারিত হলেন কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান হিতেন বর্মন


hiten barman




২০২১ সালের ১৬ সেপ্টেম্বর কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা পর্ষদের (District Primary School Council) চেয়ারম্যান হয়েছিলেন হিতেন বর্মন। রাজ্য শিক্ষা দপ্তরের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে মোট ২১ টি জেলা প্রাথমিক শিক্ষা পর্ষদের (District Primary School Council) চেয়ারম্যানের নাম জানান হয় সে সময়। কোচবিহার রামভোলা উচ্চ বিদ্যালয়য়ের প্রধান শিক্ষক তপন কুমার দাসকে এই পদে বসানোর এক বছর না যেতেই এই পদে বসানো হয়েছিলো তৃণমূলের প্রাক্তন বিধায়ক হিতেন বর্মণকে। 


কিন্তু এবারো বছর ঘুরতে না ঘুরতেই অপসারিত হলেন কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা পর্ষদের (District Primary School Council) চেয়ারম্যান হিতেন বর্মন । 


গত ২৪ জুনের রাজ্য শিক্ষা দপ্তর থেকে জারি হওয়া এই নোটিফিকেশন আজ প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য তৈরি হয়েছে জেলা জুড়ে। বর্তমানে কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা পর্ষদের (District Primary School Council) দায়িত্ব সামলাবেন জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক) ।



২০২১ সালে হঠাৎ শিক্ষা দপ্তরের জারি করা বিজ্ঞপ্তি অনুসারে ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি এডুকেশন অ্যাক্ট ১৯৭৩ -র ৩৭(২) (কে) অনুসারে রাজ্যপাল জেলার চেয়ারম্যানদের (District Primary School Council) নিয়োগ করেন। তবে একবছর ঘুরতে না ঘুরতেই কেন কোচবিহার জেলার প্রাথমিক শিক্ষা পর্ষদের (District Primary School Council) চেয়ারম্যান হিতেন বর্মনকে অপসারণ করা হলো তা নিয়ে প্রশ্ন উঠছে।




একদিকে যখন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের দূর্নীতি (primary scam) নিয়ে নাজেহাল প্রাথমিক শিক্ষা পর্ষদ, সেই সময় এমন সিদ্ধান্তকে আলাদা ভাবেই দেখছে অভিজ্ঞ মহল। প্রশ্ন উঠছে এবার কি আদালতের চাপে রাজনৈতিক ব্যক্তি ছেড়ে আমলাদের হাতে তুলে দেওয়া হচ্ছে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের দায়িত্ব !


No comments:

Post a Comment