Latest Online Bengali News Portal

Breaking

Sunday, June 12, 2022

Video News : সাপের মুখে নিজের মুখ দিয়ে ফুঁ দিয়ে সাপের প্রাণ বাঁচালেন পরিবেশ প্রেমী, দেখুন ভিডিও

সাপের মুখে নিজের মুখ দিয়ে ফুঁ দিয়ে সাপের প্রাণ বাঁচালেন পরিবেশ প্রেমী, দেখুন ভিডিও





দুটি সাপের গায়ে ফিনাইল পড়তেই নিতিয়ে পড়েছিল, তাদের বাঁচাতে সাপের মুখে নিজের মুখ দিয়ে ফু দিলেন জলপাইগুড়ির পরিবেশ প্রেমী বিশ্বজিৎ দত্ত চৌধুরী। দুই ঘন্টার চেষ্টাতে সাপ দুটিকে বাঁচাতে পেরে হাফ ছেড়ে বাঁচেন বিশ্বজিৎ বাবু।

জানা গেছে জলপাইগুড়ি শহরের কলেজ পাড়ার এক গৃহস্থের বাড়িতে ঘরের মধ্যে দুটি কমন ওল্ফ স্নেক ( সাপ ) ঢুকে পড়ে। সেই সময় পরিবারের সদস্যদের চোখে পড়ে। পরিবারের সদস্যরা না জেনেই ভয়ে সাপের গায়ে ফিনাইল ছিটিয়ে দেয়। এতে সাপ দুটি নিতিয়ে পরে এবং জিভ বের করে পড়ে থাকে। তারপর তারা খবর দেয় পরিবেশপ্রেমী বিশ্বজিৎ দত্ত চৌধুরীকে।

বিশ্বজিৎ বাবু সেখানে গিয়ে সাপ দুটিকে বাঁচানোর চেষ্টা করে। সাবান জল দিয়ে স্নান করানো পাশাপাশি ওষুধ প্রয়োগ করে। তাতেও সাপ দুটি সুস্থ না হলে হৃদযন্ত্র সচল রাখার জন্য নিজের মুখ দিয়ে সাপের মুখে ফুঁ দিতে থাকেন। এভাবে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় সাপ দুটিকে সুস্থ করে তোলেন এবং পার্শ্ববর্তী জঙ্গলে ছেড়ে দেন।

বিশ্বজিৎবাবুর এই কীর্তিতে তাকে সাধুবাদ জানিয়েছেন জলপাইগুড়িবাসী। বিশ্বজিৎ বাবু বলেন, একে তো বর্ষাকাল ' এই সময় টা সাপের প্রজননের সময়। আর বর্তমানে যেভাবে গাছপালা ঝোপঝাড় কেটে বাড়ি ঘর তৈরী হচ্ছে এতে সাপেদের বাসস্থানের অসুবিধা হচ্ছে। সাপ তাই বাড়ির ঘরে ঢুকে যায়। তবে সাপকে যেন কেউ আঘাত না করে।'




No comments:

Post a Comment