বর্ধমানে মুখ্যমন্ত্রীর সভায় টেট উত্তীর্ণ চাকরীপ্রার্থীদের বিক্ষোভ

Tet Candidates Protest



সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান :- 


বর্ধমানে মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) সভায় টেট (TET Pass) উত্তীর্ণ চাকরীপ্রার্থীদের বিক্ষোভ। 

সোমবার বর্ধমানে গোদা বালির মাঠে মুখ্যমন্ত্রীর সভায় বিক্ষোভ দেখালেন ২০১৪ সালের প্রাইমারী টেট উত্তীর্ণরা (TET Pass)। হাতে পোষ্টার নিয়ে এদিন আসানসোল, দুর্গাপুর, জৌগ্রাম থেকে আসা কয়েকজন মহিলা দর্শকাসন থেকে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে থাকেন। মুখ্যমন্ত্রীর সভার প্রায় শেষের দিকে এই আচমকা ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়ায়। কর্তব্যরত পুলিশ কর্মীরা দ্রুততার সঙ্গে ওই মহিলাদের হাত থেকে পোষ্টারগুলি ছিনিয়ে নিয়ে ওই মহিলাদের বার করে দেবার চেষ্টা করেন। যদিও বিষয়টি নজরে আসার পরই জেলাশাসক প্রিয়াংকা সিংলা মুখ্যমন্ত্রীকে জানালে তিনি ওই মহিলাদের ডেকেও পাঠান। ২জন মহিলা মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখাও করেন। 



এদিন আসানসোল থেকে আসা সুমনা কর, স্বাতী ব্যানার্জ্জী, সোমা কর প্রমুখরা (TET Pass) জানান, তাঁরা ২০১৪ সালে প্রাইমারী টেট উত্তীর্ণ হয়েছেন এবং নিয়োগ প্রক্রিয়ায় তাঁরা প্যানেলভুক্তও। কিন্তু গত ৮ বছর ধরে তাঁরা নিয়োগ পাচ্ছেন না। তাঁদের নট ইনক্লুড করে রেখে দেওয়া হয়েছে। বারবার তাঁরা বিভিন্ন দপ্তরে গেলেও কোনো লাভ হয়নি।



গত মার্চ মাসে কলকাতায় গেলে পুলিশের আঘাতে হাতও ভেঙেছে সোমা করের। সোমাদেবী জানিয়েছেন, তাঁরা মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছেন এই কারণে যে মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করলে নিশ্চয়ই তাঁরা সুরাহা পাবেন। সোমাদেবী দাবী করেছেন, এদিন মুখ্যমন্ত্রী তাঁদের কথা শুনে জানিয়েছেন, তিনি তাঁদের পাশেই আছে। এব্যাপারে আইনমন্ত্রী মলয় ঘটককে এদিন মুখ্যমন্ত্রী তাঁদের বিষয়টি দেখার জন্যও বলেছেন বলে জানিয়েছেন সোমাদেবীরা। সুমনা কর জানিয়েছেন, এদিন মুখ্যমন্ত্রী তাঁদের জানিয়েছেন, গোটা রাজ্যে যে শূন্যপদ রয়েছে তাতে তাঁদের নিয়োগও হয়ে যাওয়ার কথা। 

সুমনা কর জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই তাঁরা   (TET Pass) আন্দোলন করছেন। তাঁরা বারবার চেষ্টা করেছেন মুখ্যমন্ত্রীর কাছে তাঁদের আবেদন পাঠাতে। অনেক মন্ত্রীকেও তাঁরা আবেদন জমা দিয়েছিলেন মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে, কিন্তু আদপেই তা মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছেছে কিনা তা তাঁরা বুঝতে পারছিলেন না। তাই এদিন মুখ্যমন্ত্রী আসার খবর পেতেই তাঁরা ৭জন কর্মপ্রার্থী ছুটে আসেন তাঁদের কথা মুখ্যমন্ত্রীকে বলার জন্য। 




এদিন মুখ্যমন্ত্রী তাঁদের কথা শুনেছেন, তিনি জানিয়েছেন, কর্মপ্রার্থীদের পাশে রয়েছেন তিনি