Breaking

Monday, June 20, 2022

BIG BREAKING: পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যকে অপসারণ করল হাইকোর্ট

BIG BREAKING: পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যকে অপসারণ, কড়া পদক্ষেপ


High Court, Primary Education



প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির (wb primary scame) মামলায় কড়া পদক্ষেপ কলকাতা হাইকোর্টের আজ পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য (manik bhattacharjee) কে অপসারণের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট (kolkata high court) । 




জানা যাচ্ছে জাল নথি পেশ করায় অপসারণ করা হল মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya)। আদালতের (Highcourt) নির্দেশ মঙ্গলবার মানিকবাবুকে হাজিরা দিতে হবে। 




সম্প্রতি 2014 সালের টেট (TET 2014) নিয়ে সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দিয়েছে আদালত (Calcutta Highcourt)। আর তারপর সিবিআইয়ের মুখোমুখি হতে হয়েছে মানিকবাবুকেও (Manik Bhattacharya)। জানা যাচ্ছে আদালত বেশ কিছু নথি চেয়েছে মানিকবাবুর কাছে। সেই মতো জমাও দেওয়া হয় নথি। কিন্তু সেই নথিতে অনেক অসঙ্গতি রয়েছে বলেই মনে করছে আদালত। আর তাই মানিকবাবুকে অপসারন করা হল বলে সূত্রের খবর। 



নতুন সভাপতি নিয়োগ না হওয়া পর্যন্ত প্রাথমিক শিক্ষা সংসদের সচিব রত্না চক্রবর্তী বাগচী সভাপতির দায়িত্ব সামলাবেন বলে নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে পর্ষদের পেশ করা নথি ফরেন্সিক পরীক্ষার জন্য দিল্লিতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।



পাশাপাশি এদিন প্রাথমিক শিক্ষক নিয়োগে 273 জন এর এক নম্বর করে বাড়িয়ে দেওয়ার বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছে আদালত। আগামীকাল মানিক ভট্টাচার্যকে হাজির থাকার নির্দেশ দিয়েছে আদালত। বিচারপতি জানিয়েছেন, মানিকবাবুকে বেশ কয়েকটি প্রশ্ন করতে চান তিনি। প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যে ২৬৯ জনকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে আদালত। 

6 comments: