দূরপাল্লার ট্রেন বাতিল, চরম ভোগান্তিতে সাধারণ যাত্রী 

Agnipath Scheme agitation on rail



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:-


পূর্ব মধ্য রেলে বিক্ষোভের কারণে ১১ টি দূরপাল্লার ট্রেন বাতিল।কেন্দ্র সরকারের সদ্য ঘোষণা করা প্রকল্প 'অগ্নিপথ' (Agnipath yojana)এর বিরোধিতায় উত্তাল দেশের বেশ কিছু রাজ্য। বাংলার পাশের রাজ্য বিহারের বিভিন্ন স্টেশনে লাগাতার বিক্ষোভ চলছে। তার জেরে প্রভাব পড়লো পূর্ব রেলের আসানসোল ডিভিশনের ট্রেন চলাচলে। শুক্রবার পূর্ব রেলের তরফে এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, পূর্ব মধ্য রেলে বিক্ষোভের কারণে ১১ টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। একইসঙ্গে আরো চারটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে।




যে ট্রেনগুলো বাতিল করা হয়েছে তার মধ্যে আছে ধানবাদ পাটনা ইনটারসিটি এক্সপ্রেস, নয়া দিল্লি দুরন্ত এক্সপ্রেস, টাটা দানাপুর এক্সপ্রেস, কলকাতা জম্মু তাওয়াই এক্সপ্রেস ,শিয়ালদহ বালিয়া এক্সপ্রেস, বালিয়া শিয়ালদহ এক্সপ্রেস, গোরক্ষপুর কলকাতা পূর্বাঞ্চল এক্সপ্রেস, মিথিলা এক্সপ্রেস, হাওড়া পাটনা জনশতাব্দী এক্সপ্রেস, উপাসনা এক্সপ্রেস, হাওড়া গোরক্ষপুর এক্সপ্রেস । 


এছাড়া যাত্রা পথ সংক্ষিপ্ত বা নিয়ন্ত্রণ করা হয়েছে আসানসোল ডিভিশনে মধ্যে চলাচলকারী চারটি ট্রেন। যেমন আসানসোল ঝাঁঝা লোকাল জসিডিতে, আসানসোল বারানসি এক্সপ্রেস এবং গয়া আসানসোল এক্সপ্রেস গোমোতে ও বর্ধমান হাটিয়া এক্সপ্রেস মোকামা স্টেশনে নিয়ন্ত্রণ করা হয়।




পূর্ব রেলের আসানসোল ডিভিশনের সিনিয়র সিকিউরিটি কমিশনার চন্দ্র মোহন মিশ্র বলেন, এই আন্দোলনের (Agnipath yojana) জন্য রেল স্টেশন রেল লাইন, রেলওয় ব্রিজ এবং ট্রেন গুলির উপর বিশেষভাবে নজর রাখছে ৬০০ জন সাদা পোশাকের আরপিএফ জওয়ান । অন্যান্য সশস্ত্র বাহিনীরাও নজরদারির কাজ করছে। রেল পুলিশকেও বিভিন্ন স্টেশনগুলোতে সতর্ক করা হয়েছে বলে জানা গেছে।