Team India New Coach :  আয়ারল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার কোচ ভিভিএস লক্ষ্মণ , হবে দুটি T20 match


Team India New Coach


বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) আয়ারল্যান্ড সফরের জন্য টিম ইন্ডিয়ার কোচ হিসাবে জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman) নিয়োগ করেছে। ভারতীয় ক্রিকেট দল ডাবলিনে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আয়ারল্যান্ডে যাবে। প্রথম ম্যাচ হবে ২৬ জুন এবং দ্বিতীয় ম্যাচ ২৮ জুন। সেই সময়ে ইংল্যান্ড সফরে ভারতীয় টেস্ট দলের সঙ্গে থাকবেন প্রধান কোচ রাহুল দ্রাবিড়।


প্রাক্তন ব্যাটসম্যান লক্ষ্মণ (VVS Laxman) বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান। গত বছরের শেষে রাহুল দ্রাবিড়ের বিদায়ের পর তাকে এই দায়িত্ব দেওয়া হয়। এরপর টিম ইন্ডিয়ার প্রধান কোচ হন দ্রাবিড়। লক্ষ্মণের (VVS Laxman) কোচিংয়ের অভিজ্ঞতা আছে। তিনি আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের কোচিং দলের অংশ ছিলেন। বাংলার ঘরোয়া দলের ব্যাটিং পরামর্শকও তিনি। এছাড়াও এই বছরের শুরুতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সাপোর্ট স্টাফের সদস্য ছিলেন লক্ষ্মণ।


দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর ভারতীয় দল আয়ারল্যান্ডে যাবে। সেই সিরিজের পর ভারতে ফিরবেন লক্ষ্মণ (VVS Laxman)। সেই দলে অন্তর্ভুক্ত খেলোয়াড়রা ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের জন্য নির্বাচিত হলে সরাসরি ইংল্যান্ডে চলে যাবেন। টিম ইন্ডিয়াকে 1 জুলাই ডার্বিশায়ারের বিরুদ্ধে এবং 3 জুলাই নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধে একটি প্রস্তুতিমূলক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে। এর টিকিট বিক্রি হয়ে গেছে। নর্দাম্পটনশায়ার কাউন্টি গ্রাউন্ডের ধারণক্ষমতা 6500। দলের অধিনায়ক জশ কোব।