Republic Day: প্রজাতন্ত্র দিবসে ঘরে বসে দেখুন ৫ ওয়েব সিরিজ, যা দেশপ্রেমের অনুভূতি জাগিয়ে তুলবে



বুধবার ভারতের প্রজাতন্ত্র দিবস। কোভিড-19 মহামারী আমাদের আবারও একটি নমনীয় উদযাপনের মধ্যে সীমাবদ্ধ করেছে। তাই আপনি বাড়িতে প্রজাতন্ত্র দিবস উদযাপন করার সময়, আমরা আপনার জন্য 5টি ওয়েব সিরিজের একটি তালিকা নিয়ে এসেছি যা আপনি আপনার বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে দেখতে পারেন যা আপনার মধ্যে দেশপ্রেমের অনুভূতি জাগিয়ে তুলবে।

1. 'দ্যা ফ্যামিলি ম্যান'‘The Family Man’





2019 এবং 2021 সালের সবচেয়ে আলোচিত ওয়েব সিরিজগুলির মধ্যে একটি হল মনোজ বাজপেয়ী অভিনীত 'দ্য ফ্যামিলি ম্যান'। মনোজ, যেহেতু শ্রীকান্ত তিওয়ারি একজন মধ্যবিত্ত মানুষ, গোপনে থ্রেট অ্যানালাইসিস অ্যান্ড সার্ভিল্যান্স সেল (TASK)-এর একজন সিনিয়র অফিসার হিসেবে কাজ করছেন এবং তার দেশকে বাঁচানোর জন্য তার শক্তি ও সামর্থ্য অনুযায়ী সবকিছু করেন। প্রথম সিজনে তাকে আইএসআই এজেন্টদের সঙ্গে মোকাবিলা করতে দেখা যায়। দিল্লীকে মৃত্যুর দিকে ঠেলে দিতে, যখন দ্বিতীয়জন তাকে সামান্থা রুথ প্রভুর বিরুদ্ধে লড়াই করতে দেখেন, যিনি একজন শ্রীলঙ্কার তামিল ইলম যোদ্ধার ভূমিকায় অভিনয় করেন, মানুষের দ্বারা নৃশংসতার প্রতিশোধ নিতে।


উভয় সিজনই এজ-অফ-দ্য-সিট থ্রিলার যেখানে নাটক এবং কমেডি ছিটিয়ে দেওয়া হয়েছে, ঠিক সঠিক পরিমাণে। শারিব হাশমি একজন দক্ষ সাইডকিক, জে কে চরিত্রে অভিনয় করেছেন এবং মনোজ বাজপেয়ীর সাথে তার রসায়ন জমজমাট। সিরিজটি অ্যামাজন প্রাইমে পাওয়া যাচ্ছে।




2. 'স্পেশাল অপস' সিজন 1 ‘Special Ops’ Season 1




'স্পেশাল অপারেশন' সিজন 1-এ কে কে মেনন হিম্মত সিং চরিত্রে অভিনয় করেছেন, 2001 সালের সংসদ সন্ত্রাসী হামলার প্রধান সন্দেহভাজনদের তদন্তকারী RAW এজেন্ট। বিনয় পাঠক একজন দক্ষ পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন যে হিম্মতকে যে কোনো মূল্যে সাহায্য করে। অ্যাকশন-সমৃদ্ধ সিরিজটিতে পাঠক ঘটনাগুলি বর্ণনা করেছেন এবং 2001 সালের হামলার তদন্তে কী হয়েছিল। সিরিজটি Disney+ Hotstar এ উপলব্ধ।

3. 'মুম্বাই ডায়েরি 26/11' ‘Mumbai Diaries 26/11’





আমরা যখন সন্ত্রাসী হামলার কথা বলি তখন একটি দিক যা সবাই ভুলে যায় তা হল হাসপাতালের উপর এর প্রভাব। 26/11 মুম্বাই সন্ত্রাসী হামলার সময় ডাক্তাররা কী মুখোমুখি হয়েছিল তার বাস্তবতা দেখানোর জন্য প্রথম ওয়েব সিরিজ এটি। মোহিত রায়না এবং কঙ্কনা সেন শর্মা অভিনীত, এই ওয়েব সিরিজটি আপনাকে দেখায় যে হাসপাতালের কর্মীরা এবং ডাক্তাররা যখন সন্ত্রাসী হামলার মুখোমুখি হওয়ার সময় তাদের কাছে সীমিত চিকিৎসা সরবরাহ এবং বিপুল সংখ্যক রোগীর জীবন বাঁচানোর জন্য কী করেছিলেন। সিরিজটি অ্যামাজন প্রাইমে পাওয়া যাচ্ছে।




4. 'রেজিমেন্ট ডায়েরি'


'রেজিমেন্ট ডায়েরি' হল ভারতীয় সেনাবাহিনীর একটি গল্প - ঘটনাগুলির একটি জীবন্ত ঘটনাক্রম। সিরিজটিতে সৈন্যরা তাদের গল্পগুলি ভাগ করে, প্রায়শই আমাদের অনুপ্রাণিত করে এবং আমাদের চোখে জল আনে তবে অবশ্যই আমাদের উপলব্ধি করে যে দেশকে রক্ষা করার জন্য কতটা ত্যাগ স্বীকার করা হয় যাতে এর লোকেরা তাদের জীবন শান্তিপূর্ণভাবে চলতে পারে। এটি Netflix এ উপলব্ধ।



5. 'দ্য ফরগটেন আর্মি - আজাদি কে লিয়ে' ‘The Forgotten Army - Azaadi Ke Liye’



'দ্য ফরগটেন আর্মি - আজাদি কে লিয়ে' সিরিজটি সুভাষ চন্দ্র বসুর নেতৃত্বে ভারতীয় ন্যাশনাল আর্মিতে (আইএনএ) পুরুষ ও মহিলাদের সত্যিকারের ঘটনার উপর ভিত্তি করে তৈরি। INA, যেটি ভারতীয় সৈন্যদের থেকে জন্ম হয়েছিল যারা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জাপানের সাম্রাজ্যে চলে গিয়েছিল, 1917-1918 সালের রাশিয়ান ইউনিটের পর প্রথম মহিলা পদাতিক রেজিমেন্ট ছিল। গল্পটি দেখায় যে কীভাবে এই সৈন্যরা (নারী ও পুরুষ উভয়ের সমন্বয়ে) ভারতের স্বাধীনতা অর্জনের জন্য সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করেছিল কিন্তু তাদের সংগ্রাম এবং গল্পটি কোনওভাবে হারিয়ে গিয়েছিল এবং তারা 'ভুলে যাওয়া সেনাবাহিনী'তে পরিণত হয়েছিল। সিরিজটিতে অভিনয় করেছেন সানি কৌশল ও শর্বরী ওয়াঘ। এটি অ্যামাজন প্রাইমে উপলব্ধ।