Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Monday, May 23, 2022

Soma Das: সাতদিনের মধ্যে দিতে হবে শিক্ষকতার চাকরী, কড়া নির্দেশ

Soma Das: সাতদিনের মধ্যে দিতে হবে শিক্ষকতার চাকরী, কড়া নির্দেশ 





কলকাতা হাইকোর্টের নির্দেশ মত অবিলম্বে ক্যানসার আক্রান্ত সোমা দাসকে (soma das) নিয়োগের নির্দেশ শিক্ষা দপ্তরের। এর জন্য স্কুল শিক্ষা দফতরের সচিব এর পক্ষ থেকে সাত দিন সময় দেওয়া হয়েছে স্কুল সার্ভিস কমিশনকে (wbssc)।
 
প্রসঙ্গত চাকরিতে বঞ্চনা এবং দুর্নীতির অভিযোগ তুলে ১৪ মাস ধরে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান, বিক্ষোভ চলছে এসএসসি-র নবম থেকে দ্বাদশ শ্রেণির চাকরিপ্রার্থীদের। তাঁদেরই একজন ক্যানসার আক্রান্ত বীরভূমের নলহাটির বাসিন্দা সোমা দাস (soma das)। এই চাকরিপ্রার্থীর বিষয়টি ভেবে দেখার অনুরোধ করেন কলকাতা হাইকোর্টের (Calcutta High court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Ganguly)।



ক্যানসার আক্রান্ত সোমাকে (soma das) সহকারী শিক্ষকের পদে নিয়োগ করা যায় কি না, জানতে চান তিনি। প্রয়োজনে রাজ্যের সর্বোচ্চ প্রশাসকের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত গ্রহণের অনুরোধও জানান। চাকরি না পেলে চিকিৎসার খরচের ১৫ লক্ষ টাকা সোমার পক্ষে জোগাড় করা যে অসম্ভব, তার উপরও আলোকপাত করেন।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের অনুরোধে নড়েচড়ে বসেছে রাজ্য শিক্ষা দপ্তর। গত সোমবার বিচারপতির সুপারিশ মেনেই ক্যান্সার আক্রান্ত সোমাকে শিক্ষকতার চাকরীতে নিয়োগের কড়া নির্দেশ দিলো রাজ্যের শিক্ষা দপ্তর। 


এর আগে সংবাদমাধ্যমে ছবি দেখে সোমাকে (Soma Das) ডেকে পাঠান বিচারপতি। জানান, প্রয়োজনে তিনি অন্যত্র চাকরির বন্দোবস্ত করে দেবেন সোমাকে। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেন সোমা। জানান, শিক্ষক হওয়াই স্বপ্ন ছিল তাঁর। জীবনের সঙ্গে লড়ছেন। এই লড়াইও চালিয়ে যাবেন। একার নয়, এত দিন ধরে যাঁদের সঙ্গে আন্দোলন করছেন, তাঁদের সকলেরই চাকরি পাওয়া দরকার বলে মন্তব্য করেছিলেন সোমা দাস (Soma Das)।

10 comments:

  1. এই রাজ্য শুধু দুর্নীতি আর দুর্নীতি

    ReplyDelete
  2. বেকার যুবক যুবতী দের সাথে খেলা হচ্ছে

    ReplyDelete
  3. চোরেরা চাকরি পাচ্ছে আর বেকার রা রাস্তায় ধর্না দিচ্ছে

    ReplyDelete
  4. Valo der jaiga rasta bose dhornar majhe ..

    ReplyDelete