Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Sunday, May 08, 2022

Sex Life: সুস্থ যৌন মিলনের সবচেয়ে ভাল সময় কোনটি জানেন? জানুন বিস্তারিত

Sex Life: Right time for Good Sex at 3PM or Morning 

Sex Life



সুস্থ যৌন মিলনের জন্য প্রয়োজন ভালো সময়। সন্তুষ্টিজনক যৌনতার জন্য এমন উপায় বেছে নিতে হয় যাতে দু’জনেরই যৌন চাহিদা একই মাত্রায় থাকে। ব্যস্ত জীবনযাত্রায়, অনিয়মিত ডায়েট এবং স্ট্রেসের কারণে শারীরিক সম্পর্ক (যৌন সম্পর্ক) করতে সঙ্গী বা সঙ্গিনীকে সঠিক সময় দেওয়া হয়ে ওঠে না? না হলে কিন্তু মুশকিল।



বিভিন্ন জার্নাল থেকে জানা যায় সুস্থ, স্বাভাবিক যৌন সম্পর্কের ফলে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উন্নতি হয়, মেদ কমে। আছে আরও অনেক উপকার। তাই যৌনতা রাখঢাকের বিষয় হলেও অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু আপনি জানেন কি সুস্থ যৌন মিলনের সবচেয়ে ভাল সময় কোনটি ? হরমোন বিশেষজ্ঞদের মতে, সময়টি হল দুপুর ৩টে।



এ সময়ে মেয়েদের শরীরে কর্টিসল হরমোনের পরিমাণ সবচেয়ে বেশি হয় এবং শক্তি ও মনোযোগ বেশি থাকে। অন্যদিকে একই সময়ে পুরুষের শরীরে ইস্ট্রোজেন হরমোনের পরিমাণ বেশি থাকে, ফলে তারা যৌনতার সময়ে সঙ্গীর চাহিদা ও অনুভূতির প্রতি বেশি মনযোগী হয়ে থাকেন। ফলে এ সময় শারীরিক সম্পর্কের সুফল পান দু’জনেই। এই কারণেই বিকেল ৩টে নাগাদ যৌনতা সবচেয়ে বেশি সন্তুষ্টিজনক হয়।



সুস্থ যৌন মিলনের জন্য আরেকটি ভাল সময় হল সকালবেলা। হরমোন বিশেষজ্ঞ এবং বিখ্যাত ‘ওম্যানকোড’ (WomanCode) বইয়ের লেখিকা এলিসা ভিটি (Alisa Vitti)র মতে, ঘুমের মধ্যে পুরুষের শরীরে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বৃদ্ধি পাওয়ায় ফলে সকালে তারা যৌন মিলনের জন্য অনেক বেশি আগ্রহী থাকে এবং এর ফলে দুই পক্ষেরই যৌন সন্তুষ্টি বৃদ্ধি পায়।



শুধু তাই নয়, সকালে শারীরিক সম্পর্কে জড়িত হলে গর্ভধারণের সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়।

4 comments: