Public School: সরকারি সিদ্ধান্ত মেনে বন্ধ হচ্ছে বেসরকারি স্কুল গুলির অফলাইন ক্লাস

Student


কাল থেকেই সব বেসরকারি স্কুলকে (Public School) বন্ধ করতে হবে অফলাইন ক্লাস এমনই নির্দেশিকা গেল রাজ্য সরকারের কাছ থেকে। সরকারি নির্দেশিকা অনুসারে গরমে হাঁসফাঁস রাজ্যে গত ২রা মে থেকে শুরু হয়েছে গরমের ছুটি। অতিরিক্ত গরমের কারণেই গরমের ছুটি এগিয়ে নিয়ে এসেছে রাজ্য সরকার। বিজ্ঞপ্তি জারির পরেও কেন বেসরকারি (Public School) স্কুল খোলা রাজ্য সরকারের এমন প্রশ্নের মুখে পড়তে হয়েছে বেসরকারি (Public School) স্কুল কর্তৃপক্ষকে বলেই সূত্রের খবর। ফলে সরকারি সিদ্ধান্ত মেনে কাল থেকেই অনলাইন যাচ্ছে কলকাতার বেশ কিছু বেসরকারি স্কুল (Public School) এমনটাই খবর।




2রা মে থেকে গরমের ছুটি চালু হলেও কয়েকদিন পরেই আবহাওয়া পরিবর্তনের পর পরিস্থিতি স্বাভাবিক হয়। ফলে পরিস্থিতি বিচার করে বেশ কিছু বেসরকারি স্কুল চলছিল অফলাইনে। কলকাতার পাশাপাশি জেলা স্কুলেও হয় ক্লাস। বিভিন্ন স্কুলে চলে পরীক্ষা কিন্তু আজ জানা গেল কাল থেকে সব বেসরকারি স্কুল (Public School) কে বন্ধ করতে হবে অফলাইন ক্লাস। সূত্রের খবর সরকারি সিদ্ধান্তকে মেনে কাল থেকে অনলাইনে ক্লাস হবে সাউথ পয়েন্ট স্কুলের। বাকি কলকাতার বেসরকারি স্কুলগুলোর কী হবে তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।



প্রসঙ্গত দীর্ঘদিন থেকেই হাঁসফাঁস গরম ছিল দক্ষিণবঙ্গে ফলে 2রা মে থেকে গরমের ছুটির বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য শিক্ষা দপ্তর। যদিও উত্তরবঙ্গের আবহাওয়া যথেষ্ট শীতল ছিল এই পরিস্থিতিতে গোটা রাজ্যে স্কুল বন্ধকে কেন্দ্র করে সরব হয়েছিল একাধিক মহল। তারপরেও রাজ‍্যের স্কুল-কলেজ গুলিতে শুরু হয়ে গেছে ছুটি।