Breaking

Tuesday, May 17, 2022

Protest for Online Exam: অনলাইন পদ্ধতিতে পরীক্ষার দাবীতে বিক্ষোভ বিশ্ববিদ‍্যালয়ে

Protest for Online Exam: অনলাইন পদ্ধতিতে পরীক্ষার দাবীতে বিক্ষোভ বিশ্ববিদ‍্যালয়ে

Online Exam Protest




সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান সদর :-
 
অনলাইন পদ্ধতিতে পরীক্ষার দাবীতে বিক্ষোভ বর্ধমান বিশ্ববিদ্যালয়ে। অফলাইন পরীক্ষার পরিবর্তে অনলাইনে পরীক্ষা নিতে হবে এই দাবীতে বিক্ষোভ দেখায় ছাত্র-ছাত্রীরা। তাদের একটাই স্লোগান অনলাইনে পরীক্ষা। বিক্ষোভের জেরে অবরুদ্ধ বিশ্ববিদ্যালয় সহ সংলগ্ন বর্ধমান রাজ পথ। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত জেলার বিভিন্ন কলেজের হাজার খানেক ছাত্র-ছাত্রীরা এদিন বিক্ষোভ সমাবেশে সামিল হয়। 



বিক্ষোভরত ছাত্র-ছাত্রীদের দাবী, এতদিন করোনার জন্য ঠিকমত প্রাকটিক্যাল ক্লাস হয়নি, যা হয়েছে তা অনলাইনে ক্লাস। এরজেরে তারা পরীক্ষার জন্য ঠিকমত তৈরী হতে পারেনি। কার্যতঃ অফলাইন পরীক্ষার জন্য সম্পূর্ণ সেমিস্টারে দুমাসও প্রাকটিক্যাল ক্লাস হয়নি। ঠিকমত ক্লাস না হওয়ায় জন্য এই মুহুর্তে অফলাইনে পরীক্ষায় বসা সম্ভব নয় বলে এমনটাই দাবী ছাত্র-ছাত্রীদের। অবিলম্বে বিশ্ববিদ্যালয় কে অফলাইনের পরিবর্তে অনলাইনে পরীক্ষার নিতে হবে। এই দাবী মানা না হলে এই আন্দোলন আরো বৃহত্তর আকার ধারণ করবে বলে হুশিয়ারি দেয় ছাত্র-ছাত্রীরা। এদিন তারা তাদের দাবী নিয়ে বিশ্ববিদ্যালয়।




কর্তৃপক্ষের সাথে দেখা করলে, কর্তৃপক্ষ অনলাইন পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া জন্য সময় চেয়েছে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সুজিত কুমার চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত সকল কলেজের ছাত্র-ছাত্রীরা অফলাইনের পরিবর্তে অনলাইনের পরীক্ষার দাবীতে ডেপুটেশন দিয়েছে। কার্যতঃ উপাচার্যের অনুপস্থিতিতে আমি ডেপুটেশন নিলাম। ছাত্র-ছাত্রীরা আমাদের সন্তানতুল্য, উপাচার্য এই দাবী অবশ্যই পর্যালোচনা করবেন বলে আশা করছি। এই আশ্বাস পাওয়ার পরেই থামে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ। 



অন্যদিকে পূর্ব বর্ধমান জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি সাদ্দাম হোসেন দ্বিতীয়,চতুর্থ ও ষষ্ঠ সেমিস্টারের অনলাইন পদ্ধতিতে পরীক্ষার জন্য আবেদন পত্র জমা দেন বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে।

No comments:

Post a Comment