Breaking

Thursday, May 19, 2022

Partha Chatterjee: চলল দীর্ঘক্ষণ জেরা! পৌনে চার ঘণ্টা CBI-র মুখোমুখি পার্থ চট্টোপাধ্যায়

চলল দীর্ঘক্ষণ জেরা! পৌনে চার ঘণ্টা CBI-র মুখোমুখি পার্থ চট্টোপাধ্যায়

Partha Chatterjee




চলল দীর্ঘক্ষণ জেরা! পৌনে চার ঘণ্টা CBI-র মুখোমুখি পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) । এদিন আদালতের নির্দেশ মত সন্ধ্যা ৬টার কিছু আগেই সিবিআই দফতরে হাজিরা দেন পার্থ চট্টোপাধ্যায়। ডিভিশন বেঞ্চে আবেদন খারিজ হওয়ার পর বিকেল ৫.৪০ মিনিট নির্ধারিত সময়ে ২০ মিনিট আগেই নিজাম প্যালেসে, CBI-র দফতরে পৌঁছন প্রাক্তন শিক্ষামন্ত্রী।



সূত্রের খবর, ২ দফায় পৌনে চার ঘণ্টা ধরে পার্থকে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। SSC-র উপদেষ্টা কমিটি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে তাঁর কাছে জানতে চাওয়া হয়। পার্থ চট্টোপাধ্যায়ের বয়ানও রেকর্ড করা হয়েছে।



পৌনে চার ঘণ্টা CBI-র মুখোমুখি হওয়ার পর নিজাম প্যালেস থেকে রাত সাড়ে ন’টা নাগাদ বেরোন প্রাক্তন শিক্ষামন্ত্রী। বেরিয়ে বাড়ির দিকে রওনা দেন পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই সূত্রে দাবি, পার্থ চট্টোপাধ্যায়কে মূলত তিনটি পয়েন্ট ধরে জিজ্ঞাসাবাদ করা হয়।



সিবিআই সূত্রে দাবি, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে প্রশ্ন করা হয় স্কুল সার্ভিস কমিশনের উপদেষ্টা কমিটি কেন তৈরি হয়েছিল? কার নির্দেশে, কীভাবে এই কমিটি গঠন করা হয়েছিল? কমিটির সদস্য কারা হবেন, সেটা কারা ঠিক করেছিল? শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কী নিয়ম মানা হয়েছিল? শিক্ষামন্ত্রী হিসেবে তিনি কী কী বিষয় দেখতেন? এমনি বেশ কিছু প্রশ্ন করা হয় তাকে।

No comments:

Post a Comment