Paresh Adhikary: CBI-এ হাজিরা না দেওয়ায় বিপাকে পরেশ অধিকারী

CBI দফতরে কেন এলেন না মন্ত্রী পরেশ অধিকারী? আদালত আবমাননার অভিযোগ মামলা দায়ের করা হতে পারে হাইকোর্টে

paresh adhikary



হাইকোর্টের নির্দেশে বুধবার সন্ধ্যায় সিবিআইয়ে হাজিরা দিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু নিজাম প্যালেসে সিবিআইয়ে হাজির হলেন না রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। CBI দফতরে কেন এলেন না মন্ত্রী পরেশ অধিকারী? আগামিকাল, বৃহস্পতিবার আদালত আবমাননার অভিযোগ মামলা দায়ের করা হতে পারে হাইকোর্টে। এমনটাই সূত্রের খবর।


CBI দফতরে হাজিরা না দেওয়ায় বিপাকে পড়তে পারেন মন্ত্রী পরেশ অধিকারী।



২০১৬ সালে SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগে রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক পদে চাকরি পান খোদ রাজ্যের স্কুলশিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী। অভিযোগ মেধা তালিকায় নাম না থাকা সত্ত্বেও হঠাৎ দ্বিতীয় লিস্টে নাম চলে আসে মন্ত্রী কন্যার। ফলে মেধাতালিকায় থাকা অন্য কর্মপ্রার্থীরা পিছিয়ে পড়েন।



হাইকোর্টে মামলা শুনানিতে SSC-র সদ্য প্রাক্তন চেয়ারম্যান জানান, 'মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের প্রাপ্ত নম্বর ৬৬। পার্সোনালিটি টেস্ট ছাড়াই তাঁর নাম তালিকা অন্তর্ভুক্ত করা হয়েছে'।



হাইকোর্টের নির্দেশের পর রাতেই মেয়েকে সঙ্গে নিয়ে উত্তরবঙ্গ থেকে কলকাতার উদ্দেশ্য রওনা দিলেও সকালে শিয়ালদহে নামেননি তিনি। হঠাৎ-ই উধাও হয়ে যান তিনি। সূত্রের খবর, বর্ধমানে ট্রেন থেকে নেমেছেন। এদিকে, ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেও মামলা নেয়নি ডিভিশন বেঞ্চ। ফলে বুধবার রাত আটটার মধ্যে সিবিআইয়ে হাজিরা দেওয়ার কথা তাঁর। কিন্তু সিবিআইয়ে হাজির হলেন না রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী।


Post a Comment

thanks