Breaking

Thursday, May 19, 2022

নজিরবিহীন! মধ্যরাতে শুনানি হাইকোর্টে, SSC দফতরের নিরাপত্তার দায়িত্বে CRPF

নজিরবিহীন! মধ্যরাতে শুনানি হাইকোর্টে, SSC দফতরের নিরাপত্তার দায়িত্বে CRPF


High Court on SSC

SSC কাণ্ডে এবার নাটকীয় মোড়ে। প্রথমবার হাইকোর্টে হল মধ্যরাতে শুনানি। আর সেই শুনানিতে নজিরবিহীন রায় দিলেন হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়। বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত সিআরপিএফের নজরদারিতে থাকবে এসএসসি অফিস। এমনটাই নির্দেশ দিলেন বিচারপতি।



হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা খেয়ে একদিকে যখন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয় তখন অন্যদিকে একই দিনে রাজ্যের শিক্ষামন্ত্রীকেও সিবিআইয়ে হাজিরা দেওয়ার কথা সেদিনেই অর্থাৎ বুধবার স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন অধ্যাপক সিদ্ধার্থ মজুমদার। এরপরে এসএসসি মামলার আবেদনকারীরা কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিকে নথি নষ্ট করার আশঙ্কার কথা জানান। আবেদন গ্রহণ করেন প্রধান বিচারপতি। বুধবার রাতেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শুরু হয় শুনানি।



মধ্যরাতে শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এসএসসি অফিস বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত সিআরপিএফের নজরদারিতে রাখার নির্দেশ দেন। বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত সিআরপিএফের নজরদারিতে থাকবে এসএসসি অফিস।বৃহস্পতিবার দুপুর ১২টার মধ্যে SSC-র সচিবকে সিসিটিভি ফুটেজ পেশের নির্দেশ দিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। দুপুর ১টা পর্যন্ত কেউ দফতরে ঢুকতে পারবেন না।



এমনকি বিচারপতি নিজে সরাসরি কথা বলেছেন সিআরপিএফের ডিজি-র সঙ্গে। এসএসসি-র সল্টলেকের অফিসে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত যাতে কেউ ঢুকতে না পারে, তা নিশ্চিত করবেন ডিজি।

Read More:

 



2 comments: