Latest Online Bengali News Portal

Breaking

Sunday, May 15, 2022

House Wife: বাড়িতে বসেই গৃহবধূদের একাধিক কাজের সুযোগ

Multiple job opportunities for housewife sitting at home

women child
work from home



করোনা মহামারী শুধু  জীবনই কেড়ে নেয়নি, জীবিকার ক্ষেত্রেও এনেছে আমূল পরিবর্তন। মহামারীকালে ঘরে বসে কাজ (work from home) বৃদ্ধি পেয়েছে। সাধারণ মানুষ বুঝতে পারছে ঘরে থেকেও উপার্জন সম্ভব। এই সময় গৃহবধূ (housewife) রাও উপার্জনের রাস্তা খুঁজছেন বাড়িতে বসেই। আসুন জেনে নেই অনলাইনে বাড়িতে বসে উপার্জনের কিছু ক্ষেত্র। কোন কোন ক্ষেত্রে আপনি বাড়িতে থেকেই উপার্জন করতে পারবেন। 

অনলাইন ডাটা এন্ট্রি (online data entry):  

অনলাইনে ডেটা এন্ট্রি জব ঘরে বসে বসে অর্থ উপার্জনের অন্যতম সহজ উপায়। আপনার যোগ্যতা কী তা বিবেচ্য নয়। যদি আপনি এমন কোনও কাজ করতে চান যা কম দক্ষতার সাথে জড়িত থাকে তবে ডেটা এন্ট্রি আপনার পক্ষে সেরা বিকল্প। অনেক সংস্থা তাদের তথ্য পূরণের জন্য অনলাইন ডাটা এন্ট্রি কর্মীদের সন্ধান করছে এবং এই সংস্থাগুলি তার বিনিময়ে ভাল পরিমাণ অর্থ প্রদান করে ।  এমএস অফিস (ms office) ব্যবহার করার মতো কয়েকটি প্রাথমিক কম্পিউটার (computer) দক্ষতা আপনাকে জানতে হবে। data entry-র কাজে আপনি কি পরিমাণ অর্থ উপার্জন করবেন তা আপনার টাইপিং গতি, ডেটা এন্ট্রি কাজের ধরণ, সময় ব্যয় করা ইত্যাদির উপর নির্ভর করে । 


Online Survey: 

অনলাইন জরিপ (Online Survey) কাজের জন্য আজকাল প্রচুর চাহিদা রয়েছে-যা আপনি বাড়িতে বসেই করতে পারবেন।  এই কাজের সর্বাধিক গুরুত্বপূর্ণ সুবিধাটি হ'ল জরিপটি পূরণের জন্য কোনও অর্থ বিনিয়োগের দরকার নেই। কেবলমাত্র ভালো ইন্টারনেট সংযোগ এবং কম্পিউটার থাকা দরকার। আপনি যে কোনও অনলাইন সমীক্ষা সংস্থায় নিখরচায় নিবন্ধন করতে পারেন এবং আপনার ইমেলের মাধ্যমে অনলাইন সমীক্ষার ফর্ম পেতে পারেন।

অনেক জরিপ সংস্থা রয়েছে যাদের সাথে আপনি নিবন্ধন করতে পারেন; যেমন তলুনা, সোয়াগবাকস, মাইসুরভে, ওয়ানপল ইত্যাদি  তারপরে, আপনি খুব সহজেই কিছু সহজ জরিপের প্রশ্নের উত্তর দিতে পারেন এবং সমীক্ষা সম্পূর্ণ করতে পারেন।  আপনার পরিচালিত প্রতিটি জরিপের জন্য আপনাকে হয় এমন অর্থ বা পুরষ্কারের পয়েন্ট দেওয়া হবে যা অনলাইনে শপিং ওয়েবসাইটে যেমন অ্যামাজন, ওয়ালমার্ট, ফ্লিপকার্ট ইত্যাদিতে ব্যবহার (redeem) করতে পারবেন। আরও পড়ুনঃ মেয়ের বিয়েতে খরচের টেনশন থাকবে না, এই সরকারি প্রকল্প থেকে পাওয়া যাবে লক্ষাধিক টাকা

নমুনা হিসাবে দেখতে পারেন গুগুল সার্ভে- এখান থেকেও আপনি উপার্জন করতে পারবেন। ক্লিক করুন পাশের লিঙ্কে Google Surveys 

ফেসবুক ইনফ্লুয়েন্সার (Facebook influencer)- এই কাজটিও বর্তমান সময়ে বেশ জনপ্রিয়। এক্ষেত্রে আপনার একটি ফেসবুক একাউন্ট বা পেজ থাকতে হবে,যা দিয়ে আপনি উপার্জন করতে পারবেন। আসলে ফেসবুক ইনফ্লুইয়েন্সার হলো এমন একটি কাজ যেখানে আপনি বড় বড় কোম্পানির প্রোডাক্ট শেয়ার করে বিক্রি করতে পারবেন। আর বিক্রি হলেই পেয়ে যাবেন কমিশন। যেমন AMAZON   এর affiliate marketing করে আপনি অর্থ উপার্জন করতে পারবেন। 

বর্তমানে এই ধরণের বহু কোম্পানি রয়েছে যারা ফেসবুকের মাধ্যমে তাদের প্রোডাক্ট বিক্রি করে থাকেন। আর আপনি সেই প্রোডাক্ট বিক্রিতে সহায়তা করে উপার্জন করতে পারেন একদম ফ্রিতে।
 

কন্টেন্ট রাইটার (content writer): আপনি যদি ভালো লিখতে পারেন তবে কন্টেন্ট রাইটারের কাজ করেও আপনি অনেক উপার্জন করতে পারবেন। বর্তমান সময়ে বহু নিউজ পোর্টাল রয়েছে যাদের বিভিন্ন ধরণের কন্টেন্ট প্রয়োজন। আপনি যদি ইউনিক কন্টেন্ট লিখতে পারেন তবে আপনিও ভালো ইনকাম করতে পারবেন। 

সংবাদ একলব্যে  কন্টেন্ট রাইটারের কাজের সুযোগ রয়েছে । সংবাদ একলব্যের সাথে কাজ করতে চাইলে যোগাযোগ করুন- CONTACT 

16 comments: