Breaking

google news

Saturday, May 14, 2022

Madhyamik-Higher Secondary Exam: আগামী বছ‍রের মাধ‍্যমিক ও উচ্চ মাধ‍্যমিক কি পূর্ণ সিলেবাস? চিন্তিত শিক্ষার্থীরা

Madhyamik-Higher Secondary Exam: আগামী বছ‍রের মাধ‍্যমিক ও উচ্চ মাধ‍্যমিক কি পূর্ণ সিলেবাস? চিন্তিত শিক্ষার্থীরা 


Student



আগামী মাসে ফল প্রকাশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার । রাজ্যের এই দুই মেগা পরীক্ষা ঘিরে উত্তেজনা থাকেই পরীক্ষার্থীদের মনে। 2020 সালে করোনা মহামারীর প্রভাবে মাধ্যমিক পরীক্ষা হলেও উচ্চ মাধ্যমিক পরীক্ষা আরম্ভ হয়েও বন্ধ হয়ে যায়। এরপর 2021 এ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা একটিও হয়নি। 2022 এর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা সিলেবাস কমিয়ে দেয় বোর্ডদ্বয়।




চলতি বছরে জানুয়ারির জায়গায় ক্লাস শুরু হয়েছে ফেব্রুয়ারি থেকে। গরমের ছুটি ২২ দিনের জায়গায় বেড়ে হয়েছে ৪৫ দিন। এরমধ্যে হোম সেন্টারে উচ্চমাধ্যমিক এবং অন‍্যদিকে বহু স্কুলে মাধ‍্যমিক পরীক্ষা হওয়ায় ক্লাস হয়নি কিছুদিন। এরফলে দশম এবং দ্বাদশের ক্লাস প্রায় তিন মাস অতিরিক্ত বন্ধ থেকেছে। সিলেবাস আদৌ শেষ করা যাবে কি না তা নিয়ে সন্দিহান শিক্ষকরা। আর তাই সিলেবাস নিয়ে চলছে জোর টানাটানি। আরও পড়ুনঃ ইচ্ছাশক্তিকে ভর করে রং তুলি নিয়ে খাতায় ছবি আঁকতে আঁকতে আজ সে একজন শিল্পী




জানা যাচ্ছে, পর্ষদ ও সংসদ পরিস্থিতির দিকে নজর দিচ্ছে তারপর সিদ্ধান্ত জানিয়ে বিজ্ঞপ্তি জারি হবে। সূত্রের খবর, পূর্ণ সিলেবাসেই পরীক্ষা হবে ২০২৩-র মাধ‍্যমিক ও উচ্চ মাধ‍্যমিক পরীক্ষা। এখন দেখার কি সিদ্ধান্ত নেয় বোর্ড।

No comments:

Post a Comment