Breaking

google news

Saturday, May 14, 2022

IPL 2022: IPL থেকে অবসর নিলেন অম্বতি রায়ডু!

IPL 2022: IPL থেকে অবসর নিলেন অম্বতি রায়ডু

Ambati Rayudu




IPL থেকে অবসর নিলেন অম্বতি রায়ডু (Ambati Rayudu)। দলের জয়ের কাণ্ডারি হয়ে উঠেছিলেন একাধিক সময়। চোখ ধাঁধানো ইনিংস খেলে সমালোচকদের যোগ্য জবাব দিয়েছেন বারবার। অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার অম্বতি রায়ডু অবসর ঘোষণা করলেন। রায়ডু জানিয়ে দিলেন, এটাই তাঁর শেষ আইপিএল।



শনিবার এক টুইটে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে অবসরের ঘোষণা দেন আম্বাতি রায়ডু। যাইহোক, 36 বছর বয়সী, যিনি তার বিবৃতিতে চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সকে ধন্যবাদ জানিয়েছিলেন, পরে টুইটটি মুছে ফেলেন। রায়ডু তার বর্ণাঢ্য আইপিএল ক্যারিয়ারে এমআই এবং সিএসকে-তে শিরোপা জয়ী দলগুলির অবিচ্ছেদ্য অংশ।



শনিবার টুইট করে নিজেই আইপিএল থেকে অবসর ঘোষণা করেন রায়ডু লেখেন, “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে এবারই আমার শেষ আইপিএল। ১৩টা বছর দুই ফ্র্যাঞ্চাইজির জার্সিতে খেলা দারুণভাবে উপভোগ করেছি। এই অনবদ্য সফরের জন্য মুম্বই ইন্ডিয়ান্স এবং সিএসকে’র সকলকে ধন্যবাদ জানাই।”


তবে কেন তিনি টুইট করেও মুছে ফেললেন, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। উল্লেখ্য, ২০১৯ সালের ২ জুলাই সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন অন্ধ্রপ্রদেশের ব্যাটার। কিন্তু মাস দেড়েক পর ফের সিদ্ধান্ত বদলে ফেলে বলে দেন, তিনি কেরিয়ার দীর্ঘায়িত করতে চান। এবারও টুইট মুছে ফেলায় জল্পনা জিইয়ে রইল। 


রায়ডু 2010 সালে তার টুর্নামেন্টে অভিষেক হয়েছিল যখন তাকে MI দ্বারা বাছাই করা হয়েছিল। তিনি 2013 মৌসুমে সমস্ত ম্যাচ খেলেছেন, যা MI-এর পাঁচটি শিরোপা জয়ের মধ্যে প্রথম।



রায়ডু 2015 এবং 2017 সালে MI এর সাথে শিরোপা জিতেছিলেন, যদিও 2018 মৌসুমে CSK-তে যাওয়ার আগে তিনি শেষের মরসুমে মাত্র পাঁচটি উপস্থিত ছিলেন। এমএস ধোনির নেতৃত্বাধীন দলে রায়ডু একজন পাওয়ার-হিটার হিসেবে তার খ্যাতি গড়ে তুলেছিলেন। তিনি 2018 এবং 2021 সালে শিরোপা জিতেছে এমন দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন।



2022 সালে সিএসকে একটি খারাপ মরসুম ছিল, তারা খেলেছে 12টি ম্যাচের মধ্যে আটটিতে হেরেছে। এইভাবে তারা এই মৌসুমে দ্বিতীয়বারের মতো প্লে-অফের জায়গা থেকে বঞ্চিত হয়েছে। রায়ডু নিজেও মাঝামাঝি রিটার্ন করেছেন, 271 এই পর্যন্ত 10 ইনিংসে 27.10 গড়ে এবং 124.31 স্ট্রাইক রেট। এটি পর্দার আড়ালে CSK-এর জন্য মন্থনের সময়ও হয়েছে, দল তাদের নতুন অধিনায়ক হিসাবে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে ঘোষণা করেছে। যাইহোক, এমএস ধোনি দলের একটি খারাপ সময়ের পরে অধিনায়ক হিসাবে ফিরে আসেন যার ফলস্বরূপ সিএসকে প্লে অফের দৌড় থেকে ছিটকে পড়ে। পরে ইনজুরির কারণে মৌসুমে বাদ পড়েন জাদেজা।

No comments:

Post a Comment