Breaking

Friday, May 06, 2022

Bike loan interest: বাইক লোন নিয়ে বাইক কিনতে চান? দেখে নিন কোন ব্যঙ্কে কম সুদে ঋণ দিচ্ছে

বাইক কেনার জন্য যে ব্যাঙ্ক কম সুদে ঋণ দিচ্ছে, তা দেখে নিন!


Bike loan interest



অটো সেক্টরে 2022 সালের মার্চ মাসে বিক্রি কমেছে অনেকটাই। তবে, টু-হুইলার সেগমেন্ট অত্যন্ত জনপ্রিয়ই রয়েছে। কারণ, বাইকের দাম এমন যে, তাতে EMI-এর সুবিধাও খুব সহজেই পাওয়া যায়।




যারা যারা বাইক বা স্কুটি কেনার ক্ষেত্রে EMI নিতে পছন্দ করেন, তাঁদের কয়েকটি দিকে নজর দেওয়া প্রয়োজন। যে ব্যাঙ্ক বা ফাইনান্স থেকে কম সুদে ঋণ দিচ্ছে, তা দেখে নিন (Bike loan interest)



১। Union Bank

রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কের হিসেবে Union Bank-এর রেট যথেষ্ট বেশি (Bike loan interest)। এই ব্যাঙ্কের সুদের হার রয়েছে 10 শতাংশ। 3 বছরের মেয়াদে লোন নেওয়া হলে EMI হবে 3,222 টাকা।


২। Bank of India

টু-হুইলার ঋণের (Bike loan interest) ক্ষেত্রে সবচেয়ে কম সুদের হারে ঋণ দেয় Bank of India। এই ব্যাঙ্ক 6.85 শতাংশ সুদের হারে ঋণ দেয়। যদি কোনও ব্যক্তি 3 বছরের মেয়াদে 1-লাখ টাকার লোন দেয়, তবে তাঁর EMI হবে মাসে 3081 টাকা। তাই সবচেয়ে কম সুদের হারে লোন নিতে চাইলে, এই ব্যাঙ্কে আবেদন করতে পারেন।



৩। Central Bank of India

টু হুইলার লোনের ক্ষেত্রে এই ব্যাঙ্কের সুদের হার (Bike loan interest) রয়েছে 7.25। 1 লাখ টাকার লোন হলে 3 বছরের EMI-তে সুদের হার হবে 3099 টাকা।


৪। Jammu & Kashmir Bank

টু-হুইলার লোনের ক্ষেত্রে Jammu & Kashmir Bank-এর সুদের হার 8.45 শতাংশ। 1 লাখ টাকার লোন (Bike loan interest) হলে 3 বছরের EMI-তে এই ব্যাঙ্কে দিতে হবে মাসে প্রায় 3157 টাকা।


৫। Punjab National Bank

দু'চাকার গাড়ির ক্ষেত্রে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কও যথেষ্ট ভালো সুদের হার অফার করে। দু'চাকার গাড়ি কেনার ক্ষেত্রে এই ব্যাঙ্কের সুদের হার রয়েছে 8.65 শতাংশ। যদি কোনও ব্যক্তি, 1 লাখ টাকার লোন (Bike loan interest) নেন ও 3 বছরের EMI থাকে, তবে ব্যাঙ্কে মাসে দিতে হবে 8164 টাকা।


৬। Axis Bank

যদি কোনও ব্যক্তি প্রাইভেট ব্যাঙ্ক থেকে টু হুইলার লোন নিতে চান, সেক্ষেত্রে পছন্দের ব্যাঙ্ক হতে হবে Axis Bank। এই ব্যাঙ্কে সুদের হার রয়েছে 9 শতাংশ। এই একই সুদের হারে (Bike loan interest) টু হুইলার লোন অফার করে Canara Bank-ও। এই সুদের হারে কোনও ব্যক্তি যদি 1 লাখ টাকা লোন নেন ও মেয়াদ থাকে 3 বছর। তবে সেক্ষেত্রে তাঁকে 3180 টাকা EMI হিসেবে দিতে হবে।

No comments:

Post a Comment