Instagram: ইনস্টাগ্রামের নয়া ফিচার, ভারতীয়দের জন্য ‘1 Minute Music’ ট্র্যাক রিল 

Instagram


মেটা-মালিকানাধীন ফটো-শেয়ারিং ইনস্টাগ্রাম বৃহস্পতিবার একটি নতুন প্ল্যাটফর্ম ঘোষণা করেছে — 1 মিনিট মিউজিক (1 Minute Music) — রিলের জন্য ট্র্যাক, যা বর্তমানে শুধুমাত্র ভারতীয় ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। সংস্থাটি বলেছে যে নতুন প্ল্যাটফর্মটি রিল এবং গল্পগুলিতে ব্যবহারের জন্য মিউজিক ট্র্যাক এবং ভিডিওগুলির একটি সেট অফার করে এবং এতে সারা দেশে 200 জন শিল্পীর সঙ্গীত অন্তর্ভুক্ত রয়েছে।



"সংগীত আজ ইনস্টাগ্রামে ট্রেন্ডের জন্য একটি অনুঘটক। প্রকৃতপক্ষে, রিল লোকেদের সঙ্গীত এবং শিল্পীদেরও আবিষ্কার করার প্ল্যাটফর্ম হয়ে উঠছে,” ফেসবুক ইন্ডিয়া (মেটা) এর কন্টেন্ট এবং কমিউনিটি পার্টনারশিপের পরিচালক পারস শর্মা বলেছেন।



"'1 মিনিট মিউজিক' সহ, আমরা এখন লোকেদেরকে তাদের রিলগুলিকে আরও বিনোদনমূলক করতে ব্যবহার করতে পারে এমন ট্র্যাকের সেটে অ্যাক্সেস দিচ্ছি৷ আমরা আশা করছি যে এই প্ল্যাটফর্মটি প্রতিষ্ঠিত এবং উদীয়মান শিল্পীদের জন্য তাদের নিজস্ব সঙ্গীত শেয়ার করার এবং তাদের নিজস্ব ভিডিও তৈরি করার জন্য একটি দৃষ্টান্ত হিসাবে কাজ করবে, যা সমস্ত রিলে,” তিনি যোগ করেছেন।



রিল একটি ক্রমবর্ধমান বিশ্বব্যাপী মঞ্চ, যেখানে শিল্পী এবং সঙ্গীত আবিষ্কৃত হচ্ছে, সংস্থাটি বলেছে। লঞ্চের পর থেকে, শিল্পীরা তাদের মিউজিক লঞ্চ করতে এবং অন্যদের সাথে শেয়ার করতে এটি ব্যবহার করছেন, যা প্ল্যাটফর্মে অনেক প্রবণতাকে উসকে দিচ্ছে। এটিকে আরও বাড়িয়ে তুলতে এবং অন্যদেরকে তাদের প্রতিভা প্রকাশ করতে অনুপ্রাণিত করতে, Instagram এখন '1 মিনিট মিউজিক' বৈশিষ্ট্য প্রকাশ করছে, এটি যোগ করেছে। রিলস অডিও গ্যালারির মধ্যে ব্যবহার করার জন্য '1 মিনিট মিউজিক' লোকেদের জন্য উপলব্ধ হবে।