Breaking

google news

Wednesday, May 25, 2022

Texas shooting : মর্মান্তিক, হামলাকারির গুলিতে প্রাথমিক বিদ্যালয়ের ১৪ জন ছাত্রসহ ১ জন শিক্ষিকা নিহত

Texas shooting : মর্মান্তিক, হামলাকারির গুলিতে প্রাথমিক বিদ্যালয়ের ১৪ জন ছাত্রসহ ১ জন শিক্ষিকা নিহত



Texas shooting
picture: elpasotimes
El Paso Time


আমেরিকার টেক্সাস থেকে বেরিয়ে এসেছে বড় খবর। মঙ্গলবার সকালে (স্থানীয় সময়) এখানে একটি প্রাথমিক বিদ্যালয়ে 18 বছর বয়সী এক যুবক গুলি চালায়। প্রাথমিক অবস্থায় হামলাকারির গুলিতে প্রাথমিক বিদ্যালয়ের ১৪ জন ছাত্রসহ ১ জন শিক্ষিকা নিহত হয়। পরবর্তিতে হাসপাতালে আহতদের নিয়ে যাওয়ার পর আরও কয়েকজনকে মৃত বলে ঘোষণা করা হয়। বর্তমানে  এখনও পর্যন্ত 21 জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এর মধ্যে 18 জন শিশু এবং তিনজন প্রাপ্তবয়স্ক রয়েছে। 



টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবটকে বলেছে যে 'রব এলিমেন্টারি স্কুলে একটি গুলি চালানোর ঘটনা হয়েছে যাতে এক ডজনেরও বেশি লোক প্রাণ হারিয়েছে। একই সঙ্গে পুলিশের পাল্টা গুলিতে হামলাকারীও নিহত হয়েছে।'

Texas shooting



মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই গুলির ঘটনায় প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন, রব এলিমেন্টারি স্কুলের ঘটনা খুবই দুঃখজনক।



গভর্নর গ্রেগ অ্যাবট বলেছেন, 2012 সালের স্যান্ডি হুক প্রাথমিক বিদ্যালয়ের শ্যুটিংয়ের চেয়েও এই গুলি ছিল বেশি প্রাণঘাতী৷ তিনি জানান, ঘটনাটি ঘটেছে মাত্র টেক্সাসের উভালদে শহরে। এখানকার জনসংখ্যা 20,000-এর কম।




টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট জানিয়েছেন, ওই বন্দুকধারীর নাম সালভাদর রামোস, তিনি ওই এলাকার বাসিন্দা। একই সময়ে, স্কুলে মাত্র 600 জনেরও কম শিক্ষার্থীর তালিকাভুক্তি রয়েছে। আহতদের অ্যাম্বুলেন্স ও বাসে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় ৬০ বছর বয়সী এক মহিলাও গুরুতর আহত হয়েছেন, তাঁর চিকিৎসা চলছে। এছাড়াও, হাসপাতাল জানিয়েছে যে 10 বছরের একটি মেয়ের অবস্থাও গুরুতর।

9 comments: