ইন্টারভিউ বন্ধ করে দিল CSC, বাড়ছে জল্পনা

Student



রাজ‍্যজুড়ে যখন স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি নিয়ে চলছে আলোচনা, সিবিআই জেরা করছে দুই মন্ত্রীকে তখন কলেজ সার্ভিস কমিশনের প্রার্থীদের দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন নতুন শক্তি পেয়েছে। ২০১৮ সালের মেধা তালিকায় নাম থাকলেও নিয়োগ না পাওয়া প্রার্থীরা প্রকাশ‍্যে এনেছে অনিয়মের বেশ কিছু প্রমান। এমনকি চেয়ারম্যান দীপক করের অপসারণ থেকে শুরু করে, স্যোসাল মিডিয়ায় তাকে ওপেন চ্যালেঞ্জও জানিয়েছেন তারা।




একদিকে এসএসসি অন‍্যদিকে সিএসসি প্রার্থীদের আন্দোলনের মাঝেই আজ ইন্টারভিউ বন্ধ রাখার কথা জানিয়ে কলেজ সার্ভিস কমিশনের সেক্রেটারি ইনচার্জ-এর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সমগ্র জুন মাস কলেজ সার্ভিস কমিশন ভবনের রেনোভেশন/ আপগ্রেডেশন-এর কারণে ২০২০ সালের কলেজ সার্ভিস কমিশনের ইন্টারভিউ বন্ধ থাকছে। কিন্তু প্রিমিসেসের কাজের জন্য ইন্টারভিউ বন্ধের সম্ভাবনা ছিল না বলে উঠছে প্রশ্ন, জল্পনাও শুরু হয়েছে।



ইন্টারভিউ বন্ধের বিজ্ঞপ্তি দিতেই শুরু হয়েছে জল্পনা। শিক্ষিত মহলের একাংশ মনে করছে ইন্টারভিউ বন্ধ করে সিএসসি আনন্দোনকারীদের দাবিকেই মান্যতা দিয়েছে সিএসসি ও সরকার। নিয়োগ না পাওয়া মেধা তালিকাভুক্তদের এটি নৈতিক জয় বলেও মনে করছেন তারা।