পতিতাবৃত্তিকে পেশার মর্যাদা দেওয়ার পর যৌনকর্মীদের উল্লাস, চললো মিষ্টিমুখ

Prostitution




রামকৃষ্ণ চ্যাটার্জী: কুলটি:-

সুপ্রিম কোর্ট পতিতাবৃত্তিকে (prostitution) পেশার মর্যাদা দেওয়ার পর আসানসোলের কুলটি থানা অন্তর্গত নিয়ামতপুর ফাঁড়ির অধীনে চবকা ও দিশা যৌন পল্লীতে মিষ্টি বিতরণ, যৌনকর্মীরা (sex workers) আনন্দ উদযাপন করার পাশাপাশি সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন।

সুপ্রিম কোর্ট যৌন পেশাকে (prostitution) অন্য যে কোনও পেশার মতো বৈধ বলে ঘোষণা করেছে, পাশাপাশি এই বিষয়ে রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের পাশাপাশি পুলিশকে বেশ কয়েকটি নির্দেশিকা জারি করেছে।

সুপ্রিম কোর্টের এই রায়ের পর যৌনকর্মীদের (sex workers) মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্যকরা গেছে। এই সিদ্ধান্তের পরে, আসানসোলের কুলটি থানা অন্তর্গত নিয়ামতপুর ফাঁড়ির অন্তর্গত দিশা ও চবকা অবস্থিত যৌন পল্লীতে মিষ্টি বিতরণ করা হয়, যা বাংলার অন্যতম বৃহত্তম যৌন পল্লী।

সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর, এখানকার যৌনকর্মীরা (sex workers) একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ উদযাপন করেছেন এবং সুপ্রিম কোর্টকে ধন্যবাদও জানিয়েছেন।

তারা বলছেন যে তারা (sex workers) এবং তাদের গ্রাহকদের প্রায়ই পুলিশ দ্বারা হেনস্থা করা হচ্ছিলো, তবে এখন এই সিদ্ধান্তের পরে, তারা অন্যান্য পেশাদারদের মতো সম্মানের সাথে তাদের পেশা চালিয়ে যেতে পারবে।